l

রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৫:৫৮ অপরাহ্ন

চোখে আলো ফেলে বিভ্রান্ত করা হয় ডায়ানার গাড়ি চালককে

চোখে আলো ফেলে বিভ্রান্ত করা হয় ডায়ানার গাড়ি চালককে

এখানে শেয়ার বোতাম

ব্রিটেনের রাজপরিবারের উত্তরাধিকারী ক্রাউন প্রিন্স চার্লসের সাবেক সহধর্মিনী প্রিন্সেস ডায়ানা ১৬ বছর আগে প্যারিসে সড়ক দুর্ঘটনায় মারা গেলেও এ ব্যাপারে প্রতিনিয়তই রহস্যের উন্মোচন হচ্ছে। আর এ কারণে ডায়ানার মৃত্যুর তদন্ত নিয়ে নড়েচড়ে বসেছে স্কটল্যান্ড ইয়ার্ড। জানা গেছে, ওই নারীর এমন বিস্ময়কর তথ্য প্রদানের পর মামলাটি পুনরুজ্জীবিত করারও সিদ্ধান্ত নিয়েছে বিশেষ স্কটল্যান্ড ইয়ার্ড।

১৯৯৭ সালের ২৯ আগস্ট প্যারিসের রিজ হোটেল থেকে বের হওয়ার সময় সড়ক দুর্ঘটনায় নিহত হন প্রিন্সেস ডায়ানা, মিসরের ধনকুবের পুত্র তার বন্ধু দোদি ও তাদের ড্রাইভার পল। ওই দুর্ঘটনার গুরুতর আহত হয়ে বেঁচে যান ডায়ানার দেহরক্ষী ট্রেভর রিজ-জোনস। ১৯৮১ সালে ক্রাউন প্রিন্স চার্লসের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন ডায়ানা। তবে ১৯৯২ সালে বিচ্ছিন্ন হয়ে ১৯৯৬ সালে চার্লসকে ডিভোর্স দেন প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারির জননী এই সুন্দরী রাজবধু।

ব্রিটেনের রাজকীয় বিশেষ বিমান বাহিনীর (এসএএস) একজন সাবেক সদস্যের স্ত্রী গোয়েন্দা সংস্থা স্কটল্যান্ড ইয়ার্ডের কাছে দাবি করেছেন, রাজপরিবারের লোকজনই একটি বিশেষ বাহিনীকে দিয়ে ডায়ানার গাড়ি চালকের চোখে তীব্র আলো ফেলে এবং দ্রুতগামী গাড়িটিকে দুর্ঘটনায় ফেলতে বাধ্য করে, যে কারণে ডায়ানা মারা যান। ‘এন’ নামক ওই এসএএস সদস্যের সাবেক স্ত্রী দাবি করেন, রাজপরিবারের ঘনিষ্ঠ লোকজনের নির্দেশেই গাড়ি চালকের চোখে তীব্র আলো ফেলা হয়। আর সে কারণেই দ্রুতগামী বাসটি দুর্ঘটনায় পতিত হয়। মর্মান্তিকভাবে মারা যান ডায়ানা, তার বন্ধু দৌদি আল ফায়েদ ও গাড়ি চালক পল হেনরি। আর এই অতি গোপনীয় ও ঝুঁকিপূর্ণ কাজটি করেছিল এসএএস’র বিশেষ চৌকস সদস্যকে দিয়ে করানো হয়েছিল। এর আগে ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলো একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে ডায়ানা হত্যার পেছনে ব্রিটিশ বিমান বাহিনীকে দায়ী বলে সংবাদ প্রকাশ করে।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com