l

মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৩:৫৮ পূর্বাহ্ন

সাকিব-মৌসুমী-জুয়েল আইচ ইউনিসেফের শুভেচ্ছা দূত

সাকিব-মৌসুমী-জুয়েল আইচ ইউনিসেফের শুভেচ্ছা দূত

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: প্রখ্যাত জাদুশিল্পী জুয়েল আইচ, ক্রিকেটার সাকিব আল হাসান, অভিনেত্রী আরিফা জামান মৌসুমীকে নতুন শুভেচ্ছা দূত মনোনীত করেছে ইউনিসেফ। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে শুভেচ্ছা দূত হিসেবে এই তিন জনের নাম ঘোষণা করতে যাচ্ছে আন্তর্জাতিক সংস্থাটি।

কলা, বিজ্ঞান, সাহিত্য, বিনোদন, খেলাধুলাসহ অন্যান্য ক্ষেত্রে খ্যাতনামাদের মধ্যে যারা শিশুদের কল্যাণে কাজ করতে আগ্রহী তাদের শুভেচ্ছা দূত করে ইউনিসেফ। অভিনেত্রী শর্মিলা ঠাকুর, প্রিয়াঙ্কা চোপড়া ও আমির খান ভারতে ইউনিসেফের শুভেচ্ছা দূত। শিশুদের উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ডে তাদের অংশ নিতে দেখা যায়। কিশোর বয়স থেকে জাদু দেখিয়ে মানুষকে আনন্দ দিয়ে আসছেন জুয়েল আইচ। একাত্তরে যুদ্ধক্ষেত্রে আহত হওয়ার পর শরণার্থী শিবিরে জাদু দেখিয়ে শিশুদের মনোবল চাঙা রাখতেন এই মুক্তিযোদ্ধা।

১৯৯৩ সাল থেকে চলচ্চিত্রে অভিনয় করে আসছেন মৌসুমী। আর জাতীয় দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান দেশের সেরা ক্রিকেটার। ইউনিসেফের আবাসিক প্রতিনিধি প্যাস্কেল ভিলেন্যুভ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে নতুন শুভেচ্ছা দূতদের পরিচয় করিয়ে দেবেন। চুক্তিতে সই করলে বাংলাদেশে শিশু অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ হবেন তিন তারকা। ২০০৫ সালের অক্টোবরে সর্বশেষ শুভেচ্ছা দূত ঘোষণার প্রায় আট বছর পর নতুন করে এই তিনজনকে শুভেচ্ছা দূত করছে তারা।

সে সময় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক হাবিবুল বাশার সুমন, ক্রিকেটার মো. আশরাফুল ও টেবিল টেনিস খেলোয়াড় জোবেরা রহমান লিনুকে বাংলাদেশে নিজেদের শুভেচ্ছা দূত করে ইউনিসেফ।

ইউনিসেফের সূত্রে জানা যায়, শুভেচ্ছা দূত হতে জুয়েল আইচ, মৌসুমী ও সাকিবের সম্মতি নেয়া হয়েছে। তাদের দুই বছরের জন্য শুভেচ্ছা দূত করা হবে। মঙ্গলবার এ সংক্রান্ত চুক্তিতে সই হওয়ার কথা রয়েছে। এক কর্মকর্তা জানান, কেউ শুভেচ্ছা দূত হিসেবে মনোনয়ন পাওয়ার আগে তাকে এক বা দুই বছর শিশু অধিকার নিয়ে আমাদের সঙ্গে কাজ করতে হয়। তিনি জানান, সাকিব আল হাসান ২০১০ সালের ডিসেম্বর থেকে এবং জুয়েল আইচ ও মৌসুমী পরের বছর অগাস্ট থেকে শিশু অধিকার প্রতিষ্ঠায় তাদের মুখপাত্র হিসেবে কাজ করছেন।

 

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com