l

মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:০৮ পূর্বাহ্ন

নতুন ফর্মুলা দিলেন এরশাদ

নতুন ফর্মুলা দিলেন এরশাদ

এখানে শেয়ার বোতাম

শীর্ষবিন্দু নিউজ: জনগণের কথা বাদ দিয়ে আওয়ামী লীগ ও বিএনপি এখন ক্ষমতার দ্বন্দ্বে লিপ্ত। প্রার্থী নয়, দল-মার্কাকে মানুষ ভোট দেয়। ভোটের আনুপাতিক হারের উপর ভিত্তি করে সরকার গঠনের নতুন ফর্মুলা দিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদ। গতকাল বিকেলে রাজধানীর বিদ্যুৎ ভবনে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি (আরডিজেএ) ঢাকার আয়োজিত অভিষেক অনুষ্ঠানে সাবেক প্রেসিডেন্ট এরশাদ এ কথা বলেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে রংপুর বিভাগীয় সাংবাদিক সমিতির সভাপতি রফিক আহমেদ মুফদি, সহ সভাপতি লিটন হায়দার, সাধারণ সম্পাদক কেরামত উল্লাহ বিপ্লব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতা মঞ্জুরুল আহসান বুলবুল, আলতাফ মাহমুদ, ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি শাহেদ চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

জাপা চেয়ারম্যান বলেন, অনেকেই আমাকে জিজ্ঞাসা করে নির্বাচন হবে কিনা? আমি বলি, রাজনীতি করি ক্ষমতার জন্য নয়, দেশের কল্যাণের জন্য। দেশে নির্বাচন হবে। সব দল যদি নির্বাচনে যায়, আমিও নির্বাচনে যাবো। তিনি বলেন, পৃথিবীর কোথাও রায়ের পর আইন পরিবর্তনের নজির নেই। কিন্তু বাংলাদেশে রায়ের পর আইন পরিবর্তন করা হয়েছে। তবে কোন রায়ের পর আইন পরিবর্তন করা হয়েছে তা স্পষ্টভাবে উল্লেখ করেননি সাবেক প্রেসিডেন্ট।

তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর ভোটের অনুপাতে পার্থক্য রয়েছে। এটাকে ভিত্তি করে সর্বদলের সমন্বয়ে সরকার গঠন করতে হবে। আমি আশা করবো সব দলকে নিয়ে সুষ্ঠু নির্বাচন হবে। জনগণ যাকে পছন্দ করবে তারাই ক্ষমতায় আসবে। বর্তমানে যে পদ্ধতিতে নির্বাচন হয় তাতে পেশীশক্তি, কালো টাকার প্রয়োজন হয়। এ অবস্থায় ভালো লোক নির্বাচিত হওয়া সম্ভব নয়। এজন্য নির্বাচন পদ্ধতির পরিবর্তন প্রয়োজন। পরিবর্তন না হলে তৃতীয় শক্তি ক্ষমতায় আসবে। পরিবর্তন ছাড়া দু’দলের হাত থেকেও রক্ষা পাওয়া যাবে না।

তার মতে, প্রাদেশিক সরকার হলে দেশে হানাহানি, হরতাল হবে না। অস্ত্রের ব্যবহার হবে না। বরং দেশের উন্নয়ন আনুপাতিক হারে হবে। সারা বাংলাদেশে একযোগে কোন হরতাল কিংবা সহিংস রাজনৈতিক কর্মসূচি পালন হবে না। হরতাল-হানাহানির রাজনীতি থেকে উত্তরণে প্রাদেশিক সরকারের পক্ষে নিজের অবস্থান ব্যক্ত করেন তিনি।

বক্তব্যে বিচারিক আদালতে জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার যাবজ্জীবন রায়ের পর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আইন পরিবর্তনের সমালোচনা করেন তিনি। সাবেক সামরিক শাসক এরশাদ বলেন, বাংলাদশেই পৃথিবীতে একটি নজির স্থাপন করেছে রায় ঘোষণার পর আইন পরিবর্তন করার। আমি কোন দলের পক্ষে বলছি না। শুধু আইন পরিবর্তনের সমালোচনা করছি।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com