l

মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:৪০ অপরাহ্ন

লন্ডনে স্টেট ডিপার্টমেন্টের সাথে তারেকের বৈঠক

লন্ডনে স্টেট ডিপার্টমেন্টের সাথে তারেকের বৈঠক

এখানে শেয়ার বোতাম

শীর্ষবিন্দু নিউজ: বাংলাদেশের রাজনৈতিক সংকট নিয়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে বৈঠক করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের কর্মকর্তারা।

বৈঠকে তারেক রহমানের পক্ষ থেকে জানানো হয়, নির্দলীয় সরকার ব্যাতিত বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন এখনও সম্ভব নয়। এর একটি সমাধান সূত্র বের করতে হবে। স্টেট ডিপার্টমেন্টের কর্মকর্তারা ক্ষমতায় গেলে বিএনপির নীতি কি হবে এ ব্যাপারে তারেক রহমানের কাছে জানতে চান। বিএনপির নতুন ধারার রাজনীতি সম্পর্কে এসময় তাদের অবহিত করেন তারেক রহমান এবং শমসের মবিন চৌধুরী।

জানা গেছে, ওই বৈঠকে যোগ দেয়ার জন্য শনিবার ঢাকা থেকে লন্ডন যান শমসের মবিন চৌধুরী। বিএনপির বিদেশ নীতিতে দীর্ঘদিন থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা এই সাবেক কূটনীতিক তারেক রহমানের জরুরি ডাকেই লন্ডন যান। গত ৫ বছর ধরে তারেক রহমান লন্ডনে রয়েছেন। এসময় এবারই প্রথম মার্কিন পদস্থ কর্মকর্তাদের সঙ্গে তার কোন বৈঠক হলো।

সূত্রে মতে, সোমবার অনুষ্ঠিত ওই বৈঠকে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীও যোগ দেন। ওই বৈঠকে বাংলাদেশে চলমান রাজনৈতিক সংকট এবং এর সমাধানের উপায় নিয়ে আলোচনা হয়।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com