l

বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:১৫ অপরাহ্ন

ট্রাম্পের নারী আসক্তির দুর্বলতাকে ব্যবহার করেছিলেন পুতিন

ট্রাম্পের নারী আসক্তির দুর্বলতাকে ব্যবহার করেছিলেন পুতিন

এখানে শেয়ার বোতাম

গত বৃহস্পতিবার মার্কিন সাংবাদিক ক্রেইগ উঙ্গার প্রকাশিত বই ‘ইন আমেরিকান কম্প্রোম্যাট: হাউ দ্য কেজিবি কাল্টিভেটেড ডোনাল্ড ট্রাম্প, অ্যান্ড রিলেটেড টেলস অব সেক্স, পাওয়ার, অ্যান্ড ট্রেচরি’ সদ্য সাবেক যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে অনেক তথ্য রয়েছে। এ খবর দিয়েছে সিএনএন ও পলিটিকো।

বইতে ক্রেইগ উঙ্গার জানান, নামে বেনামে রাশিয়ান ধনকুবেররা ট্রাম্প ডেভেলপমেন্টে বিলাসবহুল ফ্লাট কিনেছেন। কন্ডোমিনিয়াম কিনেছেন।বাজফিড নিউজের ২০১৮ সালের এক তদন্ত রিপোর্ট অনুসারে যুক্তরাষ্ট্রে ট্রাম্প ব্র্যান্ডের কমপক্ষে ১৩০০ কন্ডো বিক্রি হয়েছে গোপন সব ব্যক্তিদের কাছে। এসব ক্ষেত্রে লেনদেন হয়েছে নগদ ক্যাশে।

জাতিসংঘে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত ইউরি ডুবিনিনের কন্যা নাতালিয়া ডুবিনিনার প্রতি আকৃষ্ট হয়েছিলেন ট্রাম্প। নাতালিয়া ডুবিনিনাকে প্রায়ই দেখা যেত ট্রাম্পের সঙ্গে একান্তে সময় কাটাতে। এ নিয়ে নাতালিয়ার বাবা মেয়ের প্রতি বিরাগভাজন হয়েছিলেন। কিন্তু মেয়ের ট্রাম্পের সঙ্গে সখ্যতা কমাতে পারেননি। ক্রেইগ উঙ্গার জানান, নাতালিয়া মুলত ছিলেন পুতিনের নির্দেশেই নিয়োজিত। কেজিবির গুপ্তচর।

সাংবাদিক উঙ্গার বইতে জানান যে, রাশিয়া আকৃষ্ট হয়েছিল যে পারমাণবিক নিরস্ত্রীকরণে ট্রাম্প প্রয়োজনীয় হয়ে উঠতে পারেন। ১৯৮৬ সালে জাতিসংঘের বিজনেস সম্মেলনে যোগ দিয়েছিলেন সোভিয়েত ইউনিয়নের রাষ্ট্রদূত ইউরি ডুবিনিন। ওই সময় তার পাশে বসেছিলেন ডোনাল্ড ট্রাম্প।

ফলে যে সমালোচনা হয় তার জবাবে ট্রাম্প বলেছিলেন, তিনি ক্রেমলিনের সাথে যথাযথভাবে সম্পর্ক প্রতিষ্ঠা করেছেন। এর মধ্য দিয়ে তিনি কোনো অপরাধ করেননি। স্বীকার করেছেন এই সাক্ষাতের মধ্য দিয়ে তিনি সোভিয়েত ইউনিয়ন সরকারের একজন অংশীদার হয়ে ওঠেন।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © 2021 shirshobindu.com