l

বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০১:২৪ অপরাহ্ন

সিলেটে দুই বিদ্রোহী প্রার্থী রাবেল ও আহাদের অনন্য বিজয়

সিলেটে দুই বিদ্রোহী প্রার্থী রাবেল ও আহাদের অনন্য বিজয়

এখানে শেয়ার বোতাম

সিলেটের গোলাপগঞ্জ ও জকিগঞ্জের পৌর নির্বাচনের ভোটের ফলাফলে বিজয়ের শেষ হাসি হাসলেন দুই বিদ্রোহী। দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে ভোটের মাঠে লড়াই করে জয়ের মুকুট ছিনিয়ে এনেছেন তারা।

সিলেটের গোলাপগঞ্জ ও জকিগঞ্জের পৌর নির্বাচনের ভোটের ফলাফলে বিজয়ের শেষ হাসি হাসলেন গোলাপগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আমিনুল ইসলাম রাবেল ও জকিগঞ্জ উপজেলা যুবলীগের বহিষ্কৃত আহ্বায়ক আব্দুল আহাদ। পৌরসভা দু’টির নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হয়েছেন আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা। বরং লড়াই হয়েছে বিদ্রোহী এবং বিদ্রোহীতেই।

সিলেটের এ দু’টি পৌরসভায় শনিবার শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ করা হয়। প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক কড়কড়ির কারণে শঙ্কা থাকার পরও ভোটে কোনো গোলমাল হয়নি। শনিবার রাতেই ফলাফল ঘোষণার পরপর গোলাপগঞ্জ ও জকিগঞ্জ পৌরসভায় বিজয় উল্লাস শুরু হয়েছে। গোলাপগঞ্জে বিজয়ী মেয়র আমিনুল ইসলাম রাবেল। তিনি বর্তমান মেয়র। উপজেলা আওয়ামী লীগের সভাপতি হলেও দলের সিদ্ধান্ত অমান্য করে ভোটে প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। এ পৌরসভায় তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকারিয়া আহমদ পাপলুও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন। মূলত এই দু’জনই ছিলেন মেয়র হওয়ার দৌড়ে। এ পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী তেমন সুবিধা করতে পারেননি। তবে- শেষ মুহূর্তে লড়াইয়ে আসার আভাস দিলেও আর পেরে উঠতে পারেননি বিএনপির প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী শাহীন। আমিনুল ইসলাম রাবেল ৫ হাজার ৮৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী জাকারিয়া আহমদ পাপলু পেয়েছেন ৪ হাজার ৫৫৮ ভোট।

এদিকে, জকিগঞ্জে পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল আহাদ ২,০৮৩ ভোট পেয়ে নির্বাচিত। তিনি উপজেলা যুবলীগের আহবায়ক। বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে বহিস্কার করা হয়েছিলো। নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফারুক আহমদ পেয়েছেন ২,০৮১ ভোট। ওদিকে দু’টি পৌরসভায়ই ভোটারের উপস্থিতি ছিল লক্ষণীয়। সকাল ৮টায় গোলাপগঞ্জে এমসি একাডেমি ভোটকেন্দ্রে দেখা মিললো সারি সারি ভোটারের কয়েকজন ভোটার জানালেন- ভোট দিয়ে তারা নিজেরা নিজেদের কাজে চলে যাবেন। এ কারণে তারা এসে কেন্দ্রে হাজির হয়েছেন। পাশের কেন্দ্র গোলাপগঞ্জ উপজেলা কেন্দ্র। সকাল সাড়ে ৮ টার দিকে এই কেন্দ্রেও দেখা গেল ভোটারের দীর্ঘ লাইন। গোলাপগঞ্জ পৌরসভায় মোট ভোটকেন্দ্র হচ্ছে ৯টি। সবক’টি কেন্দ্রেই ছিল ভোটারের দীর্ঘ লাইন। একই অবস্থা ছিল সিলেটের জকিগঞ্জ পৌরসভায়ও। দিন শেষে হিসাবে দু’টি পৌরসভায় প্রায় ৭০ ভাগ ভোট পড়ার খবর মিলেছে।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © 2021 shirshobindu.com