l

বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০১:০৭ অপরাহ্ন

বাংলাদেশি তাহমিনা যুক্তরাজ্যের সর্বকনিষ্ঠ প্রধান শিক্ষক

বাংলাদেশি তাহমিনা যুক্তরাজ্যের সর্বকনিষ্ঠ প্রধান শিক্ষক

এখানে শেয়ার বোতাম

যুক্তরাজ্যের সর্বকনিষ্ঠ প্রধান শিক্ষক হয়েছেন ৩৩ বছর বয়সি বাংলাদেশি বংশোদ্ভুত তাহমিনা বেগম। তিনি পূর্ব লন্ডনের ফরেস্ট গেট সেকেন্ডারি স্কুলের প্রধান শিক্ষক।

শৈশব থেকেই তিনি শিক্ষক হতে চেয়েছিলেন জানিয়ে যুক্তরাজ্যের সর্বকনিষ্ঠ এই প্রধান শিক্ষক বলেন, আমি সব সময়ই একজন শিক্ষক হতে চেয়েছিলাম। স্কুল আমার কাছে অনেক মজার বিষয়। আমার পরিবার সব সময় এ বিশ্বাস করেছে যে, শিক্ষা একটি মহৎ পেশা। আমি একটি শক্তিশালী কাজের নৈতিকতা নিয়ে বেড়ে উঠেছি। আমার কাছে একজন শিক্ষক হওয়া একটি স্বাভাবিক পদক্ষেপের ন্যায়। কারণ, আমার বড় ভাই ও বড় বোনও শিক্ষক।

মনোবিজ্ঞান নিয়ে বিশ্ববিদ্যালয়ে পড়েও ইংরেজি শিক্ষক হিসেবে পেশা শুরু করেন জানিয়ে তাহমিনা বলেন, আমি বিশ্ববিদ্যালয়ে মনোবিজ্ঞান বিষয়ে পড়াশোনা করেছিলাম। পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটস এলাকায় বেড়ে উঠি। সেখানকার স্যার জন কাস সেকেন্ডারি স্কুলে (বর্তমানে স্টেপনি অল সেইন্টস স্কুল) একজন একাডেমিক টিউটর হিসাবে আমি কাজ শুরু করি। আমি এমন একটি কমিউনিটির সেবা করতে সক্ষম হই, যারা আমার হৃদয়ের অত্যন্ত কাছাকাছি। ছেলেমেয়েরা ছিল চমৎকার, শিক্ষকরাও ছিলেন মেধাবী। তাই আমিও শিক্ষক হতে আগ্রহী হই।

বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনা বলেন, যে পেশায়ই থাকি না কেন, শিক্ষক-শিক্ষার্থীর সম্পর্ক অবিচ্ছেদ্য। ২০২১ সাল একটি চ্যালেঞ্জ নিয়ে শুরু হয়েছে। করোনার কারণে আমি স্কুলের বাচ্চাদের গুড মর্নিং বলতে পারছি না, তাদের সঙ্গে করিডোরে গল্পও করতে পারছি না। তারপরও সর্বোত্তম উপায়ে স্কুল পরিচালনা করার চেষ্টা করছেন বলে জানান তিনি।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
All rights reserved © 2021 shirshobindu.com