l

সোমবার, ০১ মার্চ ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন

করোনার টিকায় আস্থা বেড়েছে সিলেটের মানুষের

করোনার টিকায় আস্থা বেড়েছে সিলেটের মানুষের

এখানে শেয়ার বোতাম

সিলেটের মানুষের করোনার টিকা নিয়ে প্রথমে ভয় কাজ করলেও এবার সেই টিকায় আস্থা বেড়েছে। প্রতিদিনই বাড়ছে টিকা নিতে আগ্রহীদের সংখ্যা। সিলেটে রবিবার (৭ ফেব্রুয়ারি) থেকে করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধী টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) এই কার্যক্রমের তৃতীয় দিনে সাধারণ মানুষের উপস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রতিদিনই টিকা নিতে আগ্রহীদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। নারী-পুরুষ সবাই টিকা নিতে আসছেন টিকা কেন্দ্রে। এখন পর্যন্ত টিকা গ্রহণকারীদের মধ্যে কোনও পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয়নি। যারা এ পর্যন্ত টিকা নিয়েছেন তারা সবাই সুস্থ আছেন বলে জানান তিনি।

সূত্র জানায়, সিলেট নগরীতে দুটি কেন্দ্র ও ১৩টি বুথে চলছে টিকাদান কার্যক্রম। কেন্দ্র দুটি হচ্ছে- সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও সিলেট বিভাগীয় পুলিশ (পুলিশ লাইন্স) হাসপাতাল। এর মধ্যে ওসমানী হাসপাতালে স্থাপন করা হয়েছে ১২টি বুথ এবং পুলিশ লাইন্স হাসপাতালে ১টি বুথ। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) এ দুটি কেন্দ্রে মোট ২ হাজার ৪৯ জন করোনার টিকা গ্রহণ করেছেন। এর মধ্যে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ১ হাজার ৭শ’৭৮ জন টিকা নিয়েছেন। এর মধ্যে পুরুষ ১১৭৮ ও নারী ৬০০ জন। অপরদিকে, মঙ্গলবার সিলেট বিভাগীয় পুলিশ (পুলিশ লাইন্স) হাসপাতাল করোনা টিকা নিয়েছেন ২৭১ জন নারী-পুরুষ। এর মধ্যে পুরুষ ২২৩ ও নারী ৪৮ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র জানায়, গত সোমবার (৮ ফেব্রুয়ারি) সিলেট বিভাগে ৩ হাজার ৯৫৪ জন করোনার টিকা নিয়েছেন। এরমধ্যে পুরুষ ২ হাজার ৮শ ৮৫ ও নারী ১ হাজার ৬৯ জন। ওইদিন সিলেটে করোনার টিকা নিয়েছেন ১ হাজার ৭৪৮ জন; এরমধ্যে পুরুষ ১ হাজার ২৫৮ ও ৪৯০ জন নারী। সুনামগঞ্জে টিকা নিয়েছেন ৭৯১ জন; এরমধ্যে ৬৪৭ জন ও নারী ১৪৪ জন। হবিগঞ্জে টিকা নিয়েছেন ৫২১ জন; এরমধ্যে পুরুষ ৩৭৭ ও নারী ১৪৪ জন এবং মৌলভীবাজারে টিকা নিয়েছেন ৮৯৪ জন; এরমধ্যে পুরুষ ৬০৩ ও নারী ২৯১ জন।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) সিলেট বিভাগে ৮ হাজার ৫শ ৫৯ জন করোনার টিকা নিয়েছেন। এরমধ্যে পুরুষ ৬ হাজার ২শ ৮ ও মহিলা ২ হাজার ৩৫১ জন। ওইদিন সিলেটে করোনার টিকা নিয়েছেন ২ হাজার ৯৬৪ জন এরমধ্যে পুরুষ ২ হাজার ১৩২ ও ৮৩২ জন নারী। সুনামগঞ্জে টিকা নিয়েছেন ২ হাজার ১১ জন এরমধ্যে ১৫৫৭ জন পুরুষ ও নারী ৪৫৪ জন। হবিগঞ্জে টিকা নিয়েছেন ১ হাজার ৩৬৮ জন এরমধ্যে পুরুষ ১হাজার ৩০ ও নারী ৩৩৮ জন এবং মৌলভীবাজারে টিকা নিয়েছেন ২ হাজার ২১৬ জন এরমধ্যে পুরুষ ১৪০৮ ও নারী ৭২৭ জন।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
All rights reserved © 2021 shirshobindu.com