l

সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৮:৩৯ পূর্বাহ্ন

দুবাইয়ের রাজকুমারী লতিফা ধরা পড়েন ভারতের কারণে

দুবাইয়ের রাজকুমারী লতিফা ধরা পড়েন ভারতের কারণে

এখানে শেয়ার বোতাম

শীর্ষবিন্দু আর্ন্তজাতিক নিউজ: সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাখতুমের মেয়ে রাজকুমারী লতিফা বিনতে মোহাম্মদ আল-মাখতুম জানিয়েছেন, তিন বছর আগে দুবাই থেকে পালানোর সময় ভারতীয় কমান্ডোরা তাকে ধরে দুবাই কর্তৃপক্ষের হাতে তুলে দেয়। টাইমস অব ইন্ডিয়া।

রাজকুমারী লতিফা ২০১৮ সালের ৪ মার্চ নিজস্ব ইয়টে পালিয়ে যাওয়ার সময় ভারত মহাসাগরে তাকে ধরে দুবাই ফিরিয়ে নেয়া হয়। মঙ্গলবার ৩৫ বছর বয়সী এই রাজকুমারীর বন্দী অবস্থায় ধারণ করে পাঠানো ভিডিও বার্তা ব্রিটেনভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসিতে প্রকাশ করা হয়।

লতিফাকে পালাতে সহায়তা করা তার ফিনল্যান্ডের বান্ধবী টিনা জাওহিয়াইনেন এক বছর পর সক্ষম হয়েছিলেন তাকে একটি ফোন পাঠাতে। ওই ফোনে রাজকুমারী লতিফা বন্দী অবস্থায় তাকে নিজের অবস্থার কথা জানিয়ে গোপনে ভিডিও বার্তা পাঠাতেন। সম্প্রতি কয়েক মাস নতুন ভিডিও বার্তা না আসায় তিনি বিবিসির কাছে আগের পাঠানো ভিডিও হস্তান্তর করেন। আগের পাঠানো ভিডিও বার্তায় রাজকুমারী লতিফা বলেন, দুবাই থেকে পালানোর সময় ২০১৮ সালের ৪ মার্চ ১২-১৫ জন ভারতীয় কমান্ডো ও দুই আমিরাতি সার্জেন্ট তার ইয়টে চড়াও হয় ট্রাঙ্কুলাইজার দিয়ে অচেতন করে ধরে নিয়ে যায়।

ভিডিও বার্তায় লতিফা বলেন, কমান্ডোরা আমাকে একটি বড় কামরায় নিয়ে যায়…আমি তাদের কাছে বলছিলাম আমি রাজনৈতিক আশ্রয় চাই এবং দুবাই ফিরতে চাই না। এরপর আমি একটি প্রাইভেট জেট দেখি। পরে এক আমিরাতি কমান্ডো তাকে তুলতে এলে তিনি তাকে আঘাত করেন। তখন তাকে আবার ট্রাঙ্কুলাইজার দিয়ে অচেতন করা হয়। তিনি বলেন, তারা আমাকে স্ট্রেচারে করে নিয়ে যায় এবং জেটে অচেতন অবস্থাতেই তুলে নেয়। যখন জেগে উঠি, দেখি জেটটি দুবাইয়ে অবতরণ করেছে। সেই থেকে নির্জন কারাবাসে আছি, এমনকি আমাকে চিকিৎসা সেবাও দেয়া হচ্ছে না।

ভারতীয় সরকার এই বিষয়ে কখনোই কোনো মন্তব্য করেনি। জাতিসঙ্ঘের মানবাধিকার বিষয়ক হাই কমিশনারের দফতর লতিফার বর্তমান অবস্থা জানার বিষয়ে সংযুক্ত আরব আমিরাতকে জবাবদিহির মুখোমুখি করবে বলে বুধবার এক মুখপাত্র জানান।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
All rights reserved © 2021 shirshobindu.com