রবিবার, ২৫ জুলাই ২০২১, ১১:৫৫

দিল্লির গণধর্ষণের শিকার তরুণীর অবস্থা আশংকাজনক

দিল্লির গণধর্ষণের শিকার তরুণীর অবস্থা আশংকাজনক

/ ১৫
প্রকাশ কাল: শুক্রবার, ২৮ ডিসেম্বর, ২০১২

বহুল আলোচিত নয়াদিল্লিতে চলন্ত বাসে গণধর্ষণের শিকার তরুণীর অবস্থার আরো অবনতি হয়েছে বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।দিল্লির হাসপাতালে তিনটি অস্ত্রোপচারের পর উন্নত চিকিৎসার জন্য বুধবার রাতেই এয়ার অ্যাম্বুলেন্সের একটি বিশেষ ব্যবস্থাপনায় ওই তরুণীকে সিঙ্গাপুরে নেয়া হয়। অন্ত্র প্রতিস্থাপনের জন্য তাকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। সিঙ্গাপুরের এই হাসপাতালে চিকিৎসাধীন ২৩ বছর বয়সী মেডিকেল পড়ুয়া এই তরুনীর অন্ত্র প্রতিস্থাপনের জন্য তাকে   অঙ্গপ্রত্যঙ্গ কাজ পুরোপুরি করছে না। ডাক্তাররা তাকে কৃত্রিম উপায়ে বাঁচিয়ে রাখার আপ্রান চেষ্টা করছেন।

এক বিবৃতিতে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা কেলভিন বলেন, তার শারীরিক অবস্থা ‘চরম সঙ্কটাপন্ন’ এখন। স্বাস্থ্য পরীক্ষায় দেখা গেছে ইতোমধ্যে তার একটি হার্ট অ্যাটাক হয়ে গেছে, এরইমধ্যে ফুসফুস ও পেটে সংক্রমণ দেখা দিয়েছে এবং মস্তিষ্কেও আঘাত রয়েছে।

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর গণধর্ষণ ও মারধরের পর এই ২৩ বছরের মেডিকেল ছাত্রীকে দিল্লির ব্যস্ত রাস্তায় চলন্ত বাস থেকে ফেলে দেয় ছয় পুরুষ সহযাত্রী। এ ঘটনায় ভারতজুড়ে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। ধর্ষকদের মৃত্যুদণ্ড এবং নারীর নিরাপত্তা নিশ্চিতের দাবিতে সপ্তাহজুড়ে মিছিল, সমাবেশ ও বিক্ষোভ করে বিক্ষুদ্ধ প্রতিবাদকারীরা। ওই ঘটনায় জড়িত থাকার দায়ে পুলিশ পাঁচ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

এদিকে, প্রধানমন্ত্রী মনমোহন সিং এই তরুণীর উন্নত চিকিৎসার জন্য নিজে উদ্যোগ নিয়ে সিঙ্গাপুরে পাঠানোর ব্যবস্থা করেন। তিনি সমবেদনা জানিয়ে বলেন, আমি একজন বাবা হিসাবে এই মেয়ের এবং তার পরিবারের প্রতি সকল সহযোগিতা প্রধানের আশ্বাস দিচ্ছি। আর জড়িতদের দ্রষ্টান্তমূলক শাস্তি প্রদানে দৃঢ় প্রতিক্ষাবদ্ধ।

সুত্র: আনন্দবাজার পত্রিকা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
All rights reserved © 2021 shirshobindu.com