বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:২২

কারাগারে রাজনীতিবিদদের ঈদ আনন্দ

কারাগারে রাজনীতিবিদদের ঈদ আনন্দ

/ ৯০
প্রকাশ কাল: শনিবার, ১০ আগস্ট, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: বিভিন্ন মামালায় আটক রাজনীতিবিদদের ঈদ আনন্দ কেটেছে কারাগারে। িএদর মধ্যে আছেন সরকার দলীয় এমপি, বিরোধী দলীয় এমপি, সাবেক মন্ত্রী, এমনকি সংবাদপত্রের সম্পাদকও। ভিন্ন পরিবেশে তাদের ঈদ কেটেছে কারাগারে। ঈদুল ফিতরের দিন শুক্রবার তাদের সঙ্গে দেখা করতে যান স্বজনরা। তাদের জন্য বিশেষ খাবারের সরকারি বন্দোবস্তু ছিল।

একাত্তরের যুদ্ধাপরাধী জামায়াতে ইসলামীর নেতা সাঈদী রয়েছেন কাশিমপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগার-১ এ। ঈদের দিন বাড়িতে রান্না করা খাবার খেয়েছেন মৃত্যুদণ্ডে দণ্ডিত দেলাওয়ার হোসাইন সাঈদী। সাঈদীর সঙ্গে দুপুর ১টার দিকে দেখা করেন তার ছেলে মাসুদ সাঈদী। তিনি তার বাবাকে রান্না করা খাবার খাইয়ে গেছেন।

সাঈদীর মতোই গাজীপুরের কাশিমপুর কারাগারে বন্দি আওয়ামী লীগ সংসদ সদস্য গোলাম মাওলা রনির সঙ্গে দেখা করেছেন তার স্ত্রী সন্তানওরা। কাশিমপুরের ঢাকা কেন্দ্রীয় কারাগার-২ এ রয়েছেন সাংবাদিক নির্যাতনের মামলার আসামি রনি। এই কারাগারে থাকা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের সঙ্গেও তার স্ত্রী ও চাচাত ভাই দেখা করেন।

এই কারাগারে থাকা ৮৮৪ জনের মধ্যে সাঈদী ও জেএমবি সদস্য সালাহউদ্দিন সালেহীসহ ৭৩ জন ফাঁসির দণ্ডপ্রাপ্ত। কারাগার-১ এ বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী, জামায়াত নেতা মতিউর রহমান নিজামী, মো. শফিকুর রহমান, একেএম ইউসুফ, আব্দুস সোবাহান ঈদ করেছেন। ওই কারাগারে থাকা ব্যবসায়ী গিয়াসউদ্দিন আল মামুনের সঙ্গে তার স্ত্রী ও সন্তান এবং জামায়াত নেতা মীর কাসেম আলীর সঙ্গে তার ছেলে মো. আরমান দেখা করেন।

কারাগার-২ এ আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ও জামায়াত নেতা মো. কামারুজ্জামানও রয়েছেন। এই কারাগারে কামারুজ্জামানসহ ৮৬ জন ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ছাড়াও ১ হাজার ৭৩৩ জন বন্দি রয়েছেন। কাশিমপুরেরে হাইসিকিউরিটি কারাগারে ঈদ করেছেন বিডিআর বিদ্রোহ মামলার আসামি বিএনপি নেতা মো. নাসির উদ্দিন পিন্টু।

এই কারাগারে উলফা নেতা অনুপ চেটিয়াসহ ১ হাজার ৩৩৫ জন বন্দি রয়েছেন। এর মধ্যে পাঁচশ’র মতো রয়েছেন ফাঁসির দণ্ডপ্রাপ্ত। এছাড়া কাশিমপুর মহিলা কারাগারে ২১৯ জন নারী এবং বন্দিদের ১২টি শিশু ঈদ করছেন। কাশিমপুরের মতো ঢাকা কেন্দ্রিয় কারাগারে আটক রয়েছেন অনেক রাজনীতিবিদ যাদের ঈদ কেটেছে অনান্দ ও উৎকন্ঠিত ঈদ উল ফিতর।

 

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2024