বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৪৪

খালাফ হত্যা মামলার রায় ঘোষণা

খালাফ হত্যা মামলার রায় ঘোষণা

/ ৮২
প্রকাশ কাল: সোমবার, ৩১ ডিসেম্বর, ২০১২

দুষ্কৃতিকারীদের গুলিতে নিহত ঢাকাস্থ সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  রোববার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এর বিচারক মো. মোতাহার হোসেন এ রায় দেন। দুপুর ১২টার দিকে এ রায় ঘোষণায় মৃত্যুদণ্ডপ্রাপ্তরা আসামীরা হলেন-সাইফুল ইসলাম, মো. আল আমীন, আকবর আলী লালু, রফিকুল ইসলাম ও সেলিম চৌধুরী। এদের মধ্যে সেলিম চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক রয়েছেন।আদালত তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করার আদেশ দেন ।

বিজ্ঞ আদালত রায় ঘোষণার পর অভিযুক্ত ৪ আসামি নিজেদের নির্দোষ দাবি করে কান্নায় ভেঙে পড়েন। এর আগে রোববার সকাল ১০টায় অভিযুক্ত ৪ আসামিকে আদালতের গরাদখানায় হাজির করা হয়।

উল্লেখ্য যে,  গত ৫ মার্চ মধ্যরাতের দিকে গুলশানের কূটনীতিক এলাকার ১২০ নম্বর সডকের ১৯/বি নম্বর নিজ বাসার সামনে গুলিবিদ্ধ হন খালাফ আল আলী (৪৫)। পরদিন ভোরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হত্যাকাণ্ডের দুই দিন পর গুলশান থানার এসআই মোশারফ হোসেন এ মামলাটি দায়ের করেন। এর সাড়ে চার মাস পর চার আসামীদের গ্রেফতার করে পুলিশ। গত ২০ সেপ্টেম্বর এ মামলার তদন্ত কর্মকর্তা ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঁচ আসামিকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী ছিনতাইকারীদের রিভলবারের গুলিতে নিহত হওয়ার কথা উল্লেখ করা হয়। আদালত গত ৩১ অক্টোবর মামলার চার্জগঠনের পর মাত্র দুই মাসেই এ বিচার কাজ শেষ করে রোববার রায় ঘোষণার জন্য দিন ধার্য করেছে ট্রাইব্যুনাল।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022