রবিবার, ২১ জুলাই ২০২৪, ০২:২৯

শাহজালালে বিমানবন্দরে ইমিগ্রেশন কম্পিউটার নেটওয়ার্কে বিভ্রাট: যাত্রী ভোগান্তি

শাহজালালে বিমানবন্দরে ইমিগ্রেশন কম্পিউটার নেটওয়ার্কে বিভ্রাট: যাত্রী ভোগান্তি

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে নিউজ: শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন কম্পিউটার নেটওয়ার্কে জটিলতায় ভোগান্তি পোহাতে হয়েছে কয়েক হাজার যাত্রীকে। এ সময় দীর্ঘ সারিতে ভুক্তভোগী যাত্রীদের দাড়িয়ে থাকতে দেখা যায়।

কর্মকর্তারা জানান, ইমিগ্রেশন ডেস্ক  কম্পিউটার নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্ন হয়ে গেলে বিভিন্ন ফ্লাইটে শাহজালালে পৌঁছানো এবং বিদেশগামী যাত্রীদের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা বন্ধ রাখতে হয়। এতে একদিকে তাদের যেমন ভোগান্তি হয়, তেমনি ফ্লাইট বিলম্বিত হওয়ারও আশঙ্কা থাকে। একটি আন্তর্জাতিক বিমানবন্দরের কম্পিউটার নেটওয়ার্কে চার মাসে তিনবার বিভ্রাট দেখা দেয়ার পর কী ব্যবস্থা নেয়া হয়ে জানতে চাইলেও স্পষ্ট কিছু বলতে পারেননি বিমানবন্দরের কর্মকর্তারা।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (অপারেশনস অ্যান্ড প্ল্যানিং) এয়ার কমোডর এম সফিকুল আলম বলেন, আমরা ইমিগ্রেশনকে জানিয়েছি যেন খুব দ্রুত এ সমস্যার সমাধান করা হয়। তারা বলেছে কম্পিউটারের সমস্যা। আমি বলেছি, সমস্যা হলে নতুন কম্পউটার দেন, কিন্তু যাত্রীদের সমস্যা করবেন কেন।

ইমিগ্রেশন পুলিশ সূত্রে জানা যায়, রোববার বেলা পৌনে ১টার দিকে ইমিগ্রেশন ডেস্কের চারটি কম্পিউটার থেকে নেটওয়ার্কের যোগাযোগ হঠাৎ বন্ধ হয়ে যায়। তবে অল্প সময়ের মধ্যেই যোগাযোগ চালু হওয়ায় বড় কোনো জটিলতার সৃষ্টি হয়নি। তবে দায়িত্বরত কর্মকর্তারা জানান, নেটওয়ার্কে জটিলতার কারণে প্রায় ১০ মিনিট চেক ইন ও চেক আউট বন্ধ থাকে। ফলে বিদেশ থেকে আসা বা বিদেশগামী যাত্রীদের সেবা বিঘ্নিত হয়। জানা যায়, এর আগে গত মে ও জুলাই মাসেও অন্তত দুইবার ইমিগ্রেশনের কম্পিউটার নেটওয়ার্ক ‘ডাউন’ হয়ে যায়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024