মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৫:৫৭

উইন্ডোজ ৮ জনপ্রিয়তায় ব্যাপক সাড়া

উইন্ডোজ ৮ জনপ্রিয়তায় ব্যাপক সাড়া

/ ১০
প্রকাশ কাল: শুক্রবার, ১১ জানুয়ারী, ২০১৩

গত ৮ই জানুয়ারি থেকে লাসভেগাসে শুরু হওয়া সিইএসে ইলেকট্রনিক্স মেলায় মাইক্রোসফট এর এক হিসাবে মতে প্রায় ১০ সপ্তাহে ৬ কোটি উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেমের লাইসেন্স বিক্রি করেছে । নভেম্বর মাস থেকে নতুন লাইসেন্স ও আপগ্রেড লাইসেন্স মিলিয়ে ৬ কোটি উইন্ডোজ ৮ বিক্রি হয়েছে বলে জানা য়ায়। যা  বাজারে আসার পর প্রথম মাসে ৪ কোটি উইন্ডোজ ৮ সফটওয়্যার বিক্রি হয়েছিল।

এদিকে তত্ত্ব ও প্রযুক্তি বিশ্লেষজ্ঞরা বলছেন, বাজারে কম্পিউটার বিক্রির পরিমাণ কমে গেছে। কারন হিসাবে মাইক্রোসফটের সবশেষ তুন সফটওয়্যার উইন্ডোজ ৭ বিক্রিতে তেমন সাড়া ফেলতে পারেনি।আর প্রযুক্তিবাজার গবেষণাকারী প্রতিষ্ঠান নেট অ্যাপ্লিকেশনের সাম্প্রতিক তথ্য অনুযায়ী, অক্টোবর মাসে বাজারে আসার পর থেকে এখন পর্যন্ত অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ ৮ ১.৭৮ শতাংশ কম্পিউটারে ইনস্টল করা হয়েছে। এর ব্যবহারকারীদের অধিকাংশই তাদের উইন্ডোজ সফটওয়্যারকে উইন্ডোজ ৮ এ আপগ্রেড করে নিয়েছেন। বর্তমানে উইন্ডোজ ৮ ব্যবহার করছেন ১.৭২ শতাংশ ব্যবহারকারী আর ০.০৫ শতাংশ ব্যবহার করছেন উইন্ডোজ ৮ টাচ। ক্রমাণয়ে দিন দিন বেড়ে চলেছে উইন্ডোজ ৮ এর ক্রেতা ও ব্যবহারকারীদের সংখ্যা।

উল্লেখ্য ২০১২ সালের ২৬ অক্টোবর বাজারে আসে উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সর্বশেষ আপগ্রেডেড সংস্করণ উইন্ডোজ ৮। মাইক্রোসফটের তথ্য অনুযায়ী, উইন্ডোজ ৭ ও উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেম পাশাপাশি বিক্রি হচ্ছে এবং ধীরে হলেও উইন্ডোজ ৮ এর বিক্রি বাড়ছে।

সুত্র:  রয়টার্স।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021