শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৬:১৪

ইউনিসেফ ও বিডিনিউজ যৌথ উদ্যেগে শিশু সাংবাদিক কর্মশালা অনুষ্টিত

ইউনিসেফ ও বিডিনিউজ যৌথ উদ্যেগে শিশু সাংবাদিক কর্মশালা অনুষ্টিত

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে এবং ইউনিসেফের সহযোগিতায় সিলেটে আয়োজিত শিশু সাংবাদিক বাছাই কার্যক্রমের নিবাচন অনুষ্টিত হয়েছে। মঙ্গলবার দুপরে সিলেট সিটি কর্পোরেশন মিলনায়তনে ১১ জন শিশু সাংবাদিকদের হাতে সনদ তুলে দেয়া হয়। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সিলেট প্রতিনিধি মঞ্জুর আহমদের সঞ্চলনায় সনদ প্রদান অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের পুলিশ সুপার শাখাওয়াত হোসাইন,সিলেট প্রেসক্লাবের সভাপতি আহমেদ নূর, জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন শিশু অনুসন্ধান দলের প্রধান ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ সহ-সম্পাদক মুজতবা হাকিম প্লেটো।

এসময় প্রধান অতিথির বক্তব্যে মেয়র কামরান বলেন,শিশুদের অধিকার সচেতন করে তুলতে ও তাদের মেধা বিকাশে ইউনিসেফের সহায়তায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এ প্রয়াস কার্যকর ভুমিকা রাখবে। শিশুদের মেধা ও মননের বিকাশ ঘটাতে ভবিষ্যতে এ প্রয়াস অব্যাহত রাখার আহবান জানান তিনি।

এর আগে রোববার বাছাই পরীক্ষা ও শিশু সাংবাদিকদের কর্মশালা অনুষ্টিত হয় নগরীর মির্জাজাঙ্গাল বালিকা উচ্চ বিদ্যালয়ে। উল্লেখ্য নীলফামারী, কুড়িগ্রাম, রংপুর, গাইবান্ধা, সিরাজগঞ্জ, নেত্রকোনা ও সুনামগঞ্জের পর এবার সিলেটে শিশু সাংবাদিক নির্বাচন অনুষ্টিত হলো।

সিলেটে নির্বাচিত শিশু সাংবাদিকরা হলেন-  একই গোষ্ঠির নিবাচিত তিন শিশু সাংবাদিক সহমনীপুরী পাত্র, উরাংক্ষুদ্র প্রাত্র ও শ্রাবন্তী পাত্র। অন্যান্যদের মধ্যে রাজন উরাং, জান্নাত তাসনোভা চৌধুরী স্মিতা, জাকিয়া ফেরদৌস, তাহমিনা নূর মৌলী, দিব্য জ্যোতি সী, লাবাহ সুন্নাহ রহমান, শিল্পা সিনহা,  মো.মনির হোসাইন, আবুল কালাম আজাদ ও ফারহিন শাহ ফরিদী।

সমগ্র কার্যক্রমে সহযোগিতা করেন শিশু কিশোর সাংবাদিক দলের সদস্য ইবনুল কাইয়ুম সনি। সনদ বিতরণ অনুষ্টানে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পক্ষ থেকে অথিতিদের শুভেচ্ছা উপহার দেন মুজতবা হাকিম প্লেটো। এখানে উল্লেখ্য, জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ) ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের যৌথ উদ্যেগে শিশুদের উদ্বুদ্ধ মূলক সাংবাদিকতা পেশায় আগ্রহ বাড়াতে প্রস্তুতি কাযক্রম হিসেবে শিশু সাংবাদিক নির্বাচন করা হচ্ছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024