রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০:২১

গাজীপুর-৪ আসনে উপনির্বাচনে রিমি বিজয়ী

গাজীপুর-৪ আসনে উপনির্বাচনে রিমি বিজয়ী

/ ২২
প্রকাশ কাল: মঙ্গলবার, ২ অক্টোবর, ২০১২

রিমি ৬৩৪০১, আফসার ২৬৩৪৯, বাদল ১৪২৮

গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের উপনির্বাচনে জয়ী হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সিমিন হোসেন রিমি। নৌকা প্রতীক নিয়ে তিনি ৬৩ হাজার ৪০১ ভোট পেয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী তাঁর চাচা স্বতন্ত্র প্রার্থী আফসারউদ্দীন আহমদ পেয়েছেন ২৬ হাজার ৩৪৯ ভোট। তিনি মোরগ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। এ নির্বাচনে অপর প্রতিদ্বন্দ্বী সিপিবির মনোনীত প্রার্থী আসাদুল্লাহ বাদল এক হাজার ৪২৮ ভোট পেয়েছেন। তিনি কাস্তে প্রতীক নিয়ে নির্বাচন করেন।
আফসারউদ্দীনকে ৩৭ হাজার ৫২ ভোটের ব্যবধানে হারিয়ে ভাইয়ের এই আসনের জয় পেলেন সিমিন হোসেন রিমি। ২ লাখ ১১ হাজার ৮৮৪ ভোটের মধ্যে ভোট পড়েছে ৯১ হাজার ৭৯৬। ভোট পড়েছে ৪৩ দশমিক ২৩ শতাংশ। ২০০৮ সালে এ আসনের নির্বাচনে ভোট পড়েছিল ৯২ শতাংশ।
রোববার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়। ১০২টি কেন্দ্রের ভোট গনণা শেষে বেসরকারি এ ফল ঘোষণা করা হয়।
গাজীপুর-৪ উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মিহির সারোয়ার মোরশেদ জানান, সারা দিনে শতকরা ৩৫ থেকে ৪০ ভাগ ভোট পড়েছে বলে তিনি মনে করছেন। আজ তাঁর কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই উপনির্বাচনে কম ভোট পড়া প্রসঙ্গে তিনি বলেন, উপনির্বাচনে সর্বনিম্ন ২৬ শতাংশ ভোট পড়ার রেকর্ড আছে।
বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে বর্তমান সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ পদত্যাগ করায় আসনটি শূন্য হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
All rights reserved © 2021 shirshobindu.com