বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:১৮

সনি নিউইয়র্কের সদর দপ্তর বিক্রি করে দিয়েছে

সনি নিউইয়র্কের সদর দপ্তর বিক্রি করে দিয়েছে

/ ১২
প্রকাশ কাল: রবিবার, ২০ জানুয়ারী, ২০১৩

অনেকটা নকিয়ার পথ ধরেই টেক জায়ান্ট সনি তাদের ৫৫০ ম্যাডিসন অ্যাভিনিউতে অবস্থিত নিউইয়র্কের সদর দপ্তরটি বিক্রি করে দিয়েছে। ৬৪৭ ফুট উচ্চতার ৩৭ তলা এই ভবনটি ডিজাইন করেছিলেন দুই প্রখ্যাত স্থপতি ফিলিপ জন এবং জন বার্গি যা ১৯৮৪ সালে এর নির্মাণ কাজ শেষ হয়।

বিখ্যাত ইলেকট্রনিক্স কোম্পানী সনি করপোরেশন আমেরিকার সদর দপ্তর হিসেবে এটি সনির একটি ট্রেডমার্কে পরিণত হয়। তবে শেষ পর্যন্ত স্মৃতি বিজরিত এই ভবনটির মায়া ত্যাগ করতে হচ্ছে সনিকে। গত অক্টোবর মাসে প্রথম এ বিষয়ে খবর দেয় বিজিআর। তারা জানায়, সাম্প্রতিক সময়ে বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে দেনা মেটাতে এই আকস্মিক পদক্ষেপ । দেড় থেকে দুই বিলিয়ন ডলারে নিউইয়র্কের এই সদর দপ্তরটি বিক্রি করে দিয়ে নিজেদের অবস্থার উন্নতির কথা ভাবছে সনি আর এতে ব্যবসায় ক্ষতির প্রসঙ্গটিও উত্থাপিত হয়।

টানা চার বছর ক্ষতির মুখ দেখার পর এই ভবনটি বিক্রি করে দেনা শোধের পরও বড় অংকের অর্থ হাতে থাকবে বলেই ধারণা করে সনি কতৃপক্ষ। শেষ পর্যন্ত নিজেদের প্রত্যাশার অংকে ভবনটি বিক্রি করতে না পারলেও নেহায়েত কম দাম পায়নি সনি।

নিউইয়র্কের আরেক প্রতিষ্ঠান দ্য চেট্রিট গ্রুপের কাছে ১.১ বিলিয়ন ডলারে এটি বিক্রি করতে পেরেছে তারা। এতে তারা আশা করছে  দেনা মিটিয়েও হাতে প্রায় ৭৭০ মিলিয়ন ডলার অর্থ রাখতে পারবে। এই মুহুতে চেট্রিট গ্রুপের কাছে বিক্রি করে দিলেও আরও তিন বছর এই ভবনেই থাকছে সনি। স্বাভাবিক কমকান্ডে কোন ব্যাগাত ঘটবে না বলে জানানো হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021