বুধবার, ০১ মে ২০২৪, ০৯:২৭

ফার্স্ট লেডি’র খেতাব নিয়ে চুলোচুলি

ফার্স্ট লেডি’র খেতাব নিয়ে চুলোচুলি

/ ১২৮
প্রকাশ কাল: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০১৭

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: এবার ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে ‘কাজিয়া’ শুরু করেছেন তাঁর সাবেক ও বর্তমান স্ত্রী। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের প্রথম স্ত্রী ইভানার দাবি, প্রথম স্ত্রী হওয়ায় ‘ফার্স্ট লেডি’র খেতাব তাঁর পাওয়া উচিত।

র তাঁর এই মন্তব্যে বেজায় খেপেছেন ট্রাম্পের বর্তমান স্ত্রী ও মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

গতকাল সোমবার ‘গুডমর্নিং আমেরিকা’ নামের একটি টেলিভিশন অনুষ্ঠানে সাক্ষাৎকার দিতে গিয়ে নিজেকে ফার্স্ট লেডি দাবি করে বসেন ইভানা। নিজের আত্মজীবনীমূলক বই প্রচারের জন্য ওই সাক্ষাৎকার অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি।

রেইজিং ট্রাম্প’ নামের সেই স্মৃতিকথায় উল্লেখ করেছেন ট্রাম্প পরিবারের কথা, ডোনাল্ড ট্রাম্পের প্রথম পক্ষের সন্তান ইভানকা, ডোনাল্ড জুনিয়র, এরিক ট্রাম্পের অজানা কথা, কীভাবে তাঁদের বড় করেছেন, সেসব কথা। সাক্ষাৎকারে একপর্যায়ে ইভানা বলেন, আমি মূলত ট্রাম্পের প্রথম স্ত্রী। তাই আমিই ফার্স্ট লেডি।

ইভানা আরও বলেন, আমি চাইলেই হোয়াইট হাউসের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারি, তবে আমি তা করছি না। কারণ, সেখানে মেলানিয়া আছে এবং সে ভুল বুঝতে পারে। আসলে আমি কোনো ঈর্ষার সম্পর্ক চাই না।

মেলানিয়ার নকল সহানুভূতি দেখিয়ে ইভানা বলেন, আমি মনে করি, ওয়াশিংটন ডিসিতে থাকা তাঁর জন্য থাকা খুবই কষ্টের। ট্রাম্পের দ্বিতীয় স্ত্রীর প্রসঙ্গে তাঁর বিদ্রূপ ছিল আরও মারাত্মক, তিনি তাঁকে শোগার্ল নাম দেন।

এদিকে ইভানার এমন মন্তব্য একেবারে ফেটে পড়েছেন ট্রাম্পের বর্তমান স্ত্রী। মেলানিয়া ট্রাম্পের কার্যালয় থেকে তাঁর একজন মুখপাত্র তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন।

স্টিফেন গ্রিশাম নামের ওই মুখপাত্র এক বিবৃতিতে জানান, মনোযোগ কাড়তে চাইছেন ইভানা। তাঁর নতুন বইয়ের বিক্রি বাড়াতে এসব মন্তব্য করেছেন।

মুখপাত্রের বিবৃতিতে আরও বলা হয়, মিসেস ট্রাম্প ব্যারন ও ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে হোয়াইট হাউসকে আপন করে নিয়েছেন। তিনি ওয়াশিংটনে থাকতে খুবই ভালোবাসেন।

মার্কিন ফার্স্ট লেডি বিশেষণ তাঁকে সম্মানিত করে। তিনি তাঁর পদের গুরুত্ব বজায় রাখতে চান এবং শিশুদের সহায়তায় কাজ করতে চান, বইয়ের বিক্রির জন্য নয়।




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2024