বুধবার, ১৬ জুন ২০২১, ০৩:৫৬

বহুল ব্যবহৃত সেরা অ্যাপ্লিকেশন

বহুল ব্যবহৃত সেরা অ্যাপ্লিকেশন

/ ৪ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : শনিবার, ২ ফেব্রুয়ারী, ২০১৩

ফটোশপ এক্সপ্রেস : ডিজিটাল ছবি সম্পাদনার কাজটিকে কেবল ডেস্কটপ বা ল্যাপটপের জন্য আদর্শ মনে হলেও স্মার্টফোন বা ট্যাবলেট পিসি’র জন্যও সহজে ছবি সম্পাদনার কাজ করতে অ্যাডোবি তৈরি করেছে ফটোশপ এক্সপ্রেস। ডেস্কটপ বা ল্যাপটপের ফটোশপের মতোই মোবাইল প্ল্যাটফর্মেও এটি ছবি সম্পাদনার যাবতীয় সুবিধা প্রদান করতে সক্ষম। ছবি সম্পাদনায় অ্যাডভান্সড পর্যায়ের ফিচারও এতে পাওয়া যাবে। সব মিলিয়ে ছবি সম্পাদনার জন্য মোবাইল প্ল্যাটফর্মে এটি সেরা অ্যাপ্লিকেশন। সে সঙ্গে আইফোনের সেরা অ্যাপ্লিকেশনের তালিকাতেও রয়েছে এটি।

বিবিসি নিউজ : বিশ্বব্যাপী সংবাদ পরিবেশনে বিবিসি’র অবস্থান বরাবরই শীর্ষে। আইফোনের জন্যও তেমনি বিবিসি সংবাদের অ্যাপ্লিকেশনটিও তৈরি করা হয়েছে চমৎকারভাবে। খুব সহজে অ্যাপসে গিয়ে ডাইনলোড করে নিতে পারে একিদম বিনামূল্যে। এই অ্যাপ্লিকেশনে সংবাদগুলোকে ছবির মাধ্যমে গুরুত্ব অনুসারে প্রদর্শন করা হয়েছে। সবচেয়ে বড় সুবিধা হচ্ছে, বিনামূল্যের অ্যাপ হলেও এতে নেই বিজ্ঞাপনের ঝামেলা।

ব্রিউস্টার : কনটাক্ট ম্যাসেঞ্জার অ্যাপ্লিকেশন হিসেবে যে কারোরই পছন্দ হবে ব্রিউস্টার অ্যাপ্লিকেশন হিসেবে। ভিজ্যুয়াল তাই কনটাক্ট ম্যঅসেঞ্জার সামাজিক যোগাযোগের সাইটগুলো থেকেও কনটাক্ট যুক্ত রা যাবে। একই সঙ্গে ফোনের ফোনবুক থেকেও কনটাক্ট যুক্ত করা যাবে এতে।

ক্রোম : অ্যাপল’র নিজস্ব ওয়েব ব্রাউজার ‘সাফারি’ হলেও আইফোনের জন্য সেরা ব্রাউজার অ্যাপ্লিকেশনটির স্বীকৃতি পেয়েছে গুগল’র ক্রোম। সাফারির চাইতেও এর ইন্টারফেসটি পরিচ্ছন্ন এবং সহজ ব্যবহারযোগ্য। ‘ওমনিবক্স’, ‘কম্পাউন্ড ইউআরএল অ্যাড্রেসবার’ বা ‘সার্চ বার’ ব্যবহারে যারা অভ্যস্ত, তাদের প্রথম পছন্দই হবে ক্রোম ব্রাউজার অ্যাপ্লিকেশনটি।

ড্র সামথিং ফি : অ্যাপল এবং অ্যান্ড্রয়েড ডিভাইসে সময়ের অন্যতম জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশন ড্র সামথিং ফ্রি। উইন্ডোজের ‘পেইন্ট’-এর মতোই এর মাধ্যমে যা খুশি আঁকা যায়। তবে এতে নির্দিষ্ট কোনো বিষয় এঁকে তা বন্ধুর সঙ্গে শেয়ার করা যায়। আর আপনার আঁকা দেখে বন্ধুটি সঠিক জিনিসটির নাম অনুমান করতে পারলে পয়েন্ট পাবেন আপনি।

ড্রপবক্স : অনলাইন বা ক্লাউড স্টোরেজের শুরুর দিককার একটি সার্ভিস ড্রপবক্স। এর আইফোন অ্যাপ্লিকেশনটিও অত্যন্ত কার্যকরী এবং জনপ্রিয়। আইফোনের জন্য ড্রপবক্সের অ্যাপ্লিকেশনটির ইন্টারফেসটি অত্যন্ত সহজ-সরল। তবে সব ফিচারই যুক্ত করা হয়েছে এতে। এখান থেকেসহজে আপলোড এবং দ্রুত সিনক্রোনাইজেশনের সুবিধা রয়েছে।

ইএসপিএন স্কোর সেন্টার : খেলার খবর বলার জন্য যারা ব্যস্ত থাকেন, তাদের জন্য রয়েছে ইএসপিএন স্কোর সেন্টার। আইফোনের জন্য তৈরি এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে যেকোনো সময় খুব দ্রুত ও সহজে পছন্দের দলের খেলার খবর পাওয়া যাবে। ফুটবল, ক্রিকেট, হকি রাগবিসহ সব ধরনের খেলার আন্তর্জাতিক এবং স্থানীয় খেলার খবর মিলবে এতে।

এভারনোট : আইফোনের জন্য আরেকটি গুরুত্বপূর্ণ অ্যাপ্লিকেশনের নাম এভারনোট। বিভিন্ন ওয়েবপেজ থেকে নোট বা ছবি সংগ্রহে রাখার জন্য এভারনোট বরাবরই সেবা প্রোগ্রাম হিসেবে স্বীকৃত হয়ে আসছে। আইফোন অ্যাপ্লিকেশনেও পূর্ণাঙ্গ এভারানোটের সব সুবিধা পাওয়া যাবে। পাশাপাশি এতে অন্যান্য ডিভাইসের এভারনোটের সঙ্গে সিনক্রোনাইজেশনের সুবিধাও রয়েছে।

ফেসবুক : ফেসবুক ছাড়া একটি দিনও কল্পনা করা যায় না। আইফোন ব্রাউজার অ্যাপ্লিকেশন থেকেও ব্যবহার করা যায় ফেসবুক। তবে এর ফেসবুকের অ্যাপ্লিকেশনটি তৈরি করা হয়েছে আইফোনের উপযোগী করেই। ফলে ফেসবুকের যাবতীয় কার্যক্রম খুব সহজেই নিয়ন্ত্রণ করা যাবে।

ইয়াহুমেইল: সারা পৃথিবী জুড়ে ইয়াহুর ব্যবহারকারী সংখ্যা তা হয়তো গুনে শেষ করা যাবে না। এই ইয়াহুমেইল খুব সহজে ডাইনলোয করে নিতে পারে অ্যাপসে গিয়ে। সফটওয়ার ইন্সটল হলে আর বার বার ইন্টারনেট ব্রাউজ করতে হবে না। শুধু ডাউনলোডকৃত সফটওয়ারে ইউজার আইডি এবং পাসওয়াড দিলেই লগড ইন হওয়া যাবে খুব সহজে।

 






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com