বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:১০

এবার হ্যাক হলো টুইটার

এবার হ্যাক হলো টুইটার

/ ১৭৪
প্রকাশ কাল: রবিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৩

এবার হ্যাকারদের হামলার শিকার জনপ্রিয় ওয়েবসাইট টুইটার। টুইটারের পক্ষ থেকে গতকাল শুক্রবার এক বার্তায় জানানো হয়েছে, প্রায় আড়াই লাখ অ্যাকাউন্ট হ্যাক করে ব্যবহারকারীদের পাসওয়ার্ড ও অন্যান্য তথ্যে প্রবেশ করে হ্যাকাররা। তবে পাসওয়ার্ডগুলোকে সংরক্ষণ করা হয়েছে এবং ‘পূর্ব সতর্কতার অংশ হিসেবে এগুলোকে পুনরায় প্রতিস্থাপন করা হয়েছে বলে জানায় টুইটার। অজ্ঞাত পরিচয়ধারী হ্যাকারদের হামলার শিকার হওয়া অ্যাকাউন্টধারীদের এ বিষয়ে জানানোর প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

টুইটারের পক্ষ থেকে জানানো হয়, সাইবার হামলা অপেশাদারেরা করেনি এবং আমরা বিশ্বাস করি না, এটা কোনো বিচ্ছিন্ন ঘটনা। হামলাকারীরা অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করেছে এবং আমরা বিশ্বাস করি, সাম্প্রতিক সময়ে অন্যান্য কোম্পানি ও প্রতিষ্ঠানগুলোও আমাদের মত হামলার শিকার হবে। হামলাকারীদের শনাক্ত করতে সরকার ও আইনপ্রয়োগকারী সংস্থাগুলোর সঙ্গে একত্রে কাজ করছে টুইটার। টুইটারের মুখপাত্র জিম প্রসসের জানান, কীভাবে হামলাটি চালানো হয়েছে, তা এখনও বের করা যায়নি। তবে এ বিষয়ে অনুসন্ধান অব্যাহত রয়েছে।

বিশেষ ভাবে উল্লেখ্য, সম্প্রতি নিউইয়র্ক টাইমস এবং ওয়াল স্ট্রিট জার্নালের মত প্রভাবশালী দুটি পত্রিকাও সাইবার হামলার শিকার হয়েছিল।

সুত্র: রয়টার্স।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024