বুধবার, ২৩ জুন ২০২১, ০৬:৩২

স্কটল্যান্ডে বৈদ্যুতিক গাড়ির চার্জিং পয়েন্ট নির্মিত

স্কটল্যান্ডে বৈদ্যুতিক গাড়ির চার্জিং পয়েন্ট নির্মিত

/ ৫ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : শনিবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৩

পরিবেশবান্ধব বৈদ্যুতিক শক্তিচালিত গাড়ি ব্যবহারকে উদ্বুদ্ধ করতে যুক্তরাজ্যের অঙ্গরাজ্যে স্কটল্যান্ড জুড়ে সরকারি অর্থায়নে স্থাপন করা হচ্ছে ‘ইলেক্ট্রিক কার চার্জিং পয়েন্ট’ বলে জানিয়েছে সংবাদ মাধ্যম বিবিসি। গাড়ির ধোঁয়া নির্গমন কমানোর সরকারের পরিকল্পনার অংশ হিসেবে এ চার্জিং পয়েন্টগুলো স্থাপন করা হচ্ছে। অবকাশ যাপন কেন্দ্র, কাউন্সিল গাড়ি পার্ক এবং ফেরি টার্মিনালগুলোতেও চার্জিং পয়েন্ট স্থাপন করা হচ্ছে। স্কটল্যান্ডের শহরগুলোতে বৈদ্যুতিক শক্তিচালিত যানবাহন চালানোর সময় ৫০ মাইল পথ অতিক্রমের আগেই গাড়িকে রিচার্জ করে নেওয়ার সুযোগ দিতে চার্জিং পয়েন্টগুলো বসানো হচ্ছে।

স্কটিশ পরিবহন মন্ত্রী কেইথ ব্রাউন বলেন, আমি সেই সুন্দর দিনটির অপেক্ষায় আছি, যেদিন স্কটল্যান্ডের রাস্তা জুড়ে থাকবে একমাত্র যানবাহন হিসেবে শুধুই বৈদ্যুতিক গাড়ি। পরিবেশের চেহারাও পাল্টে যাবে তখন।

পরিবেশবান্ধব ইলেক্ট্রিক গাড়ি ব্যবহারে উদ্বুদ্ধ করতে স্কটল্যান্ডে সরকার থেকে বৈদ্যুতিক গাড়ির মালিককে সড়ক ট্যাক্স অব্যাহতি দেওয়া ছাড়াও আর্থিক প্রণোদনা দেওয়া হচ্ছে। কেউ চাইলে নিজ বাড়িতেও বিনামূল্যে হোম চার্জিং পয়েন্ট স্থাপন করে দেওয়ার কথা জানিয়েছে এনার্জি ফার্ম এসএসই।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com