সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪০

মে মাসেই চার সিটি কর্রপোরেশন নির্বাচন

মে মাসেই চার সিটি কর্রপোরেশন নির্বাচন

/ ১০১
প্রকাশ কাল: সোমবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৩

আগামী মে মাসের মধ্যে চার সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন একদিনেও হতে পারে। যা আমরা দেখেছি অতীতে। আগের সিটি নির্বাচনগুলোও একদিনে হয়েছে এবং এতে কোনো সমস্যা হয়নি। এ ব্যাপারে নির্বাচন কমিশন প্রস্তুতি নিচ্ছে। নির্বাচন কমশিনার মোহাম্মদ শাহনেওয়াজ  সোমবার শেরেবাংলা নগরে নির্বাচন কমিশন সচিবালয়ের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা জানান।

জনাব শাহনেওয়াজ বলেন,  খুলনা, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনের নির্বাচন মে মাসের মধ্যে সম্পন্ন করার জন্য কমিশনের প্রস্তুতি চলছে।গণপ্রধিনিধিত্ব আদেশ আরপিওর সংশোধন নিয়ে কাজ চলছে, আগামী দশ দিনের মধ্যে তা আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে।

আরপিওতে কি কি সংশোধন আনা হচ্ছে- সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনকালে সকল মন্ত্রণালয়ের কার্যক্রম নির্বাচন কমিশনের অধীনে রাখাসহ মন্ত্রণালয়গুলোর জনবল নিয়োগ, বদলির বিষয়গুলোও কমিশনের অধীনে আনার বিষয়টি অন্তর্ভূক্ত রাখা হয়েছে সংশোধনীতে।
তিনি আরো বলেন, নির্বাচনী আচরনবিধিতে শাস্তির সমন্বয়করে তার শাস্তি বাড়ানো। প্রার্থীর জামানত বাড়ানোসহ বেশ কিছু সংশোধনী আনা হচ্ছে ।

নির্বাচনকালে যেসব কর্মকর্তা নির্বাচন দেখভালের দায়িত্বে থাকবে তারা যদি কাজের ব্যত্যয় ঘটায় তাহলে তাদের বিরুদ্ধে কোনো শাস্তির বিধান আনা হচ্ছে কিনা-জানতে চাইলে তিনি বলেন, যে সকল নির্বাচনী কর্মকর্তা নির্বাচনী কাজে নিয়োজিত থাকবেন অবশ্যই তাদের শাস্তির বিধানও আরপিওতে আনা হচ্ছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022