সোমবার, ২১ জুন ২০২১, ০৬:০১

যুক্তরাজ্যে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৬

যুক্তরাজ্যে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৬

/ ১২ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০

শীর্ষবিন্দু নিউজ: ভয়ংকর করোনা ভাইরাসে যুক্তরাজ্যে আরও একজনের প্রানহাণী ঘটেছে আজ মঙ্গলবার। শেষ খবর পাওয়া পর্যন্ত যুক্তরাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৬ জন।

এছাড়া নতুন করে আরও ৫৪ জন এ ভাইরাসে আক্রান্ত হবার পর পুরো যুক্তরাজ্য জুড়ে আক্রান্তর সংখ্যা দাঁড়ালো ৩৭৩ জনে। এর আগে ইংল্যান্ডের ডেপুটি চিফ মেডিকেল অফিসার ডাঃ জেনি হ্যারি যুক্তরাজ্যের সকল স্কুলগুলো বন্ধ করে অন্যান্য কঠোর পদক্ষেপ গ্রহনের আহবান জানিয়েছিলেন।

ডাঃ জেনি হ্যারি বলেছেন, বিশেষজ্ঞরা একটি ভারসাম্যপূর্ণ প্রতিক্রিয়া অর্জন করতে প্রতি ঘন্টা ভিত্তিতে নতুন কেসগুলি মূল্যায়ন করছে। মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত সর্বশেষ পরিসংখ্যানগুলির মধ্যে ইংল্যান্ডে ৩২৪, স্কটল্যান্ডে ২৭, উত্তর আয়ারল্যান্ডে ১৬ এবং ওয়েলসে ছয়টি মামলার খবর নথিভুক্ত করা হয়েছে।

ওয়েস্ট হার্টফোর্ডশায়ার হাসপাতাল এনএইচএস ট্রাস্ট জানিয়েছে,  ৯ মার্চ সোমবার সন্ধ্যায় সর্বশেষ যে ব্যক্তি মারা গিয়েছিলেন তিনি ওয়াটফোর্ড জেনারেল হাসপাতালে চিকিৎসারত ছিলেন। শারীরিক অবস্থার অবনতির হবার পর তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন বলে জানান সেখানকার কর্মকর্তারা। এদিকে নিহত ব্যক্তির সাথে কারা সম্পৃক্ত ছিলেন তাদের সন্ধানের চেষ্টা করছেন বলে জানিয়েছেন দেশের প্রধান চিকিৎসক উপদেষ্টা অধ্যাপক ক্রিস হুইটি।

সংবাদ মাধ্যম বিবিসির খবরে বলা হয়, করোনা ভাইরাসে আক্রান্ত যিনি আজ মারা গেছেন তার বয়স ৮০ বছর।  এদিকে এ ভাইরাসের প্রার্দুভাবের ফলে ইতোমধ্যে বেশ কয়েকটি এয়ারলাইনস তাদের ইতালিতে যাওয়া এবং আসার সকল ফ্লাইট বাতিল করেছে। হাজার হাজার যাত্রী এসব এয়ারলাইনসের আগাম টিকেট কেটে রাখলেও তা এখণ আর কাজে লাগছে না। এ নিয়ে অনেকটাই বিপাকে আছেন যাত্রীরা।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com