শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৫

শীঘ্রই ‘ইচ্ছা’ ব্রান্ড নিয়ে আসছেন স্বপ্নবাজ তরুণ তানভীর

শীঘ্রই ‘ইচ্ছা’ ব্রান্ড নিয়ে আসছেন স্বপ্নবাজ তরুণ তানভীর

নিউজ ডেস্ক / ৯২
প্রকাশ কাল: বুধবার, ২৮ জুলাই, ২০২১

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এ সময়টা বিভিন্ন ভাবে কাজে লাগাচ্ছেন শিক্ষার্থীরা। ঈদ উপলক্ষ্যে অনেকেই অনলাইনে পোশাক সামগ্রী বিক্রি করছেন। আবার অনেকে ফ্রিল্যান্সিংও শিখছেন। এমনই এক পরিকল্পনা থেকে নিজস্ব ব্রান্ড চালুর চিন্তাভাবনা করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র তানভীর আহমেদ।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে এসএসসি ও এইচএসসি শেষ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তি হন তানভীর। বিকেএসপিতে থাকা কালিন সময় ক্রিকেট বিভাগের ক্যাডেট ছিলেন তিনি। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্তৃক আয়োজিত বিভিন্ন বয়স ভিত্তিক জাতীয় পর্যায়ে খেলেছেন এই ক্রিকেটার। তাছাড়াও জাতীয় পর্যায়ে বিভিন্ন ক্রিকেট লীগেও খেলে থাকেন তিনি।

ক্রিকেটের পাশাপাশি মডেলিংয়েও যুক্ত তানভীর। তিনি টিভি বিজ্ঞাপন সহ বিভিন্ন ব্র‍্যান্ডের প্রডাক্টের মডেল হিসাবে কাজ করেছেন বিভিন্ন সময়ে। তিনি গ্রাব সলিউশন এর “গ্রাব টু বাই” ই-কমার্স সাইটের সাথেও সম্পৃক্ত আছেন বলে জানা যায়। এবার ‘ইচ্ছা’ নামে তার নিজস্ব ব্রান্ড চালু করতে চান তানভীর। ইউ কে বিডি টিভি.কম এর সাথে আলাপ কালে তিনি জানিয়েছেন তার বিভিন্ন পরিকল্পনা ও স্বপ্নের কথা। ইউকে বিডি টিভির পাঠকদের জন্য তার কিছু অংশ তুলে ধরা হলো:

ইউকে বিডি: কেমন আছেন আপনি?
তানভীর: জ্বি আলহামদুলিল্লাহ ভালো আছি।

ইউকে বিডি: ঈদ কেমন কাটালেন?
তানভীর: আলহামদুলিল্লাহ ভালোই কাটিয়েছি। তবে ঈদে কিশোরগঞ্জ যেতে পারিনি। তাই চট্টগ্রামে ঈদ করতে হয়েছে। বাবা মা আর দুই বোন ছাড়া ঈদ করা অনেক কষ্টকর।

ইউকে বিডি: বাড়িতে যেতে পারেন নি কেন?
তানভীর: আসলে যেতে পারিনি বলতে আমি যাইনি। আপনারা জানেন যে দেশে করোনার প্রাদুর্ভাব বেড়েই চলছে। তাই এসব চিন্তা করে আর যেতে ইচ্ছে করেনি। এছাড়া নতুন করে আবার লকডাউন জারি হবে এই খবর আগেই জানতাম, তাই আর যাওয়া হয়নি। চট্টগ্রাম থেকে গেলাম।

ইউকে বিডি: চট্টগ্রাম আপনার কেমন লাগে?
তানভীর: আমার ভালোই লাগে। প্রথমে প্রথমে খারাপ লাগলেও এখন অনেক ভালো লাগে।

ইউকে বিডি: ঈদে কি কি করলেন?
তানভীর: সকালে ঈদের নামাজের পড়ার পর কক্সবাজার ঘুরতে গিয়েছিলাম। ঘুরেফিরে আবার ঈদের দ্বিতীয় দিন চলে আসলাম। তবে চট্টগ্রাম থাকলে রুমে সারাদিন ঘুমিয়ে কাটিয়ে দিতাম।

ইউকে বিডি: এই যে প্রায় দেড় বছরের মতো করোনায় আপনার ভার্সিটি বন্ধ এই সময়গুলো কিভাবে কাটাচ্ছেন?
তানভীর: দেখুন সময় দেখতে দেখতেই চলে যাচ্ছে। কিন্তু মাঝে মাঝে বিরক্ত লাগে। বয়স বেড়ে চলছে পড়াশোনা শেষ করতে করতে দেরি হয়ে যাবে। এসব মাথায় আসলে তখন একটু চিন্তায় পড়ে যায়। তবে কিছু তো করার নেই। পৃথিবী অসুস্থ। এই সময়টাতে নিজের দক্ষতা বাড়ানোর জন্য কিছু আইটি বিষয়ক ছোট ছোট জিনিস শেখার চেষ্টা করছি।

ইউকে বিডি: বিভিন্ন সংবাদ মাধ্যমে দেখেছি আপনি একইসাথে মডেল এবং ক্রিকেটার ও , তো সেখান থেকে মডেল বা ক্রিকেটার হিসেবে নিজেকে কোথায় দেখতে চান?
তানভীর: আমি ক্যাটালগ এবং কমার্শিয়াল মডেল হিসেবে কাজ করছি। সুযোগ পেলে ইন্টারন্যাশনাল প্ল্যাটফর্মে কাজ করার ইচ্ছা আছে। আর ক্রিকেট থেকে আমি এখন একটু দূরেই ছিটকে গেছি বলতে পারেন। দেখি সব কিছু ঠিক হলে আবার শুরু করার চেষ্টা করবো। বাকিটা আল্লাহর ইচ্ছা।আমি বর্তমানে একটা নতুন কাপড়ের ব্র‍্যান্ড পরিচালনা করার পরিকল্পনায় আছি। যেহেতু ব্র‍্যান্ডিং করার ইচ্ছা অনেকদিনের,তাই অনেক কিছু চিন্তা ভাবনা করে এগিয়ে যেতে হবে। আর ব্রান্ডের নামটা হবে ‘ইচ্ছা’।

ইউকে বিডি: তাহলে ‘ইচ্ছা’ নিয়ে আপনি কি কি পরিকল্পনা করছেন?
তানভীর: আসলে পরিকল্পনার তো শেষ নেই। লকডাউনের কারণে ব্র্যান্ডিং এর কাজ এগিয়ে নিয়ে যেতে পারছি না। তবে আমাদের কিছু কিছু কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। আশা করি ‘ইচ্ছার’ কার্যক্রম খুব শিগগিরই শুরু করতে পারবো ইনশাআল্লাহ। এজন্য সবার কাছে দোয়া চাই।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021