শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১২:০০

ব্রিটিশ বাংলাদেশি শিক্ষিকা সাবিনা নেসা হত্যাকাণ্ডে গ্রেপ্তার ১

ব্রিটিশ বাংলাদেশি শিক্ষিকা সাবিনা নেসা হত্যাকাণ্ডে গ্রেপ্তার ১

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৬৩
প্রকাশ কাল: সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

বর্তমান সময়ে আলোচিত ঘটনা বাংলাদেশি বংশোদ্ভূত সাবিনা নেসাকে হত্যার অভিযোগে সন্দেহজনকভাবে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ব্রিটিশ মেট্রোপলিটন পুলিশ। এ খবর দিয়েছে ব্রিটিশ অনলাইন টেলিগ্রাফ।

টেলিগ্রাফ জানায়, ওই ব্যক্তিকে রোববার স্থানীয় সময় রাত তিনটায় গ্রেপ্তার করা হয়েছে লন্ডনের ইস্ট সাসেক্স থেকে। তার বয়স ৩৮ বছর। বর্তমানে পুলিশি হেফাজতে রয়েছে সে। এ মামলায় এ ঘটনাকে বড় রকমের সফলতা হিসেবে দেখছে পুলিশ।

ওদিকে বিবিসি জানায়, এক সপ্তাহ আগে গত শনিবার বিকেলে দক্ষিণ-পূর্ব লন্ডনের এক পার্কের ভেতর থেকে উদ্ধার করা হয় এক নারীর মৃতদেহ। তখনও তার নাম, পরিচয়, ঠিকানা কেউ জানেন না। এ নিয়ে সোমবার ব্রিটেনের দু’চারটি পত্রিকার ভিতরের পৃষ্ঠায় ছোট্ট করে খবর ছাপা হয়। পরে তথ্য তালাশ করে জানা যায়, তার নাম সাবিনা নেসা।

টেলিগ্রাফ লিখেছে, মেট্রোপলিটনের স্পেশালিস্ট ক্রাইম কমান্ডের ডিটেক্টিভ চিফ ইন্সপেক্টর নিল জন বলেছেন, এ মামলায় এক ব্যক্তিকে গ্রেপ্তারের বিষয় জানানো হয়েছে সাবিনার পরিবারকে। পরিবারটি স্পেশালিস্ট অফিসারদের সঙ্গে অব্যাহতভাবে সাপোর্ট দিয়ে যাচ্ছেন। শুক্রবার সাবিনার স্মরণে আবেগঘন মোমবাতি প্রজ্বলন করা হয়। এতে যোগ দেন কয়েক শত শোকার্ত মানুষ।

সেখানে সাবিনা নেসা সম্পর্কে তার প্রাইমারি স্কুলের শিক্ষক বলেছেন, তিনি ছিলেন ‘বিস্ময়কর, যত্নশীল ও সুন্দরী’। ২৮ বছর বয়সী সাবিনার স্মরণে আয়োজিত অনুষ্ঠানে কান্নায় ভেঙে পড়েন তার পরিবারের সদস্যরা। ব্যক্তিগত টুইটারে সমবেদনা জানিয়ে টুইট করেছেন ডাচেস অব কেমব্রিজ। এতে তিনি বলেছেন, আমাদের সড়কে আরো একজন নিরপরাধ তরুণীর প্রাণহানীতে বেদনাহত।

পুলিশি তদন্তে বলা হয়, গত সপ্তাহে শুক্রবার সন্ধ্যায় তাকে হত্যা করা হয়েছে। আস্তে আস্তে বেরিয়ে আসতে থাকে তথ্য। জানা যায়, তার পিতা আবদুর রউফের বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরে। তিনি ব্রিটেনের বেডফোর্ডশায়ারের একটি ছোট্ট শহর স্যান্ডিতে বসবাস করেন পরিবার নিয়ে। স্যান্ডি শহরেই একটি রেস্তোরাঁয় কাজ করেন রউফ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2021