সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪০

নিউজউইক এখন নিউজবিস্ট

নিউজউইক এখন নিউজবিস্ট

/ ১৭৯
প্রকাশ কাল: শনিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৩

যুক্তরাষ্ট্রের সংবাদবিষয়ক সাময়িকী নিউজউইকের প্রকাশক কম্পানি এখন থেকে ‘নিউজবিস্ট’ নামে পরিচিত হবে। ছাপা হরফে এই সাময়িকীর প্রকাশনা অবশ্য গত বছরই বন্ধ হয়ে গেছে। এখন শুধু অনলাইনে পাওয়া যায়। চলতি মাসের ১ তারিখ থেকেই নাম পরিবর্তনের বিষয়টি কার্যকর হয়েছে বলে জানিয়েছে সাময়িকীটির প্রকাশক কম্পানি।

২০১০ সালে যুক্তরাষ্ট্রের দ্য ডেইলি বিস্টের সঙ্গে একীভূত হয় নিউজউইক। সে সময় কম্পানিটির নাম হয় নিউজউইক ডেইলি বিস্ট কম্পানি। ৮০ বছর ধরে ছাপা সংস্করণ প্রকাশ করার পর বিজ্ঞাপন কমে যাওয়ায় আর্থিক সংকটের কারণে গত ৩১ ডিসেম্বর নিউজউইকের ছাপা প্রকাশনা বন্ধ করে দেওয়া হয়। অনলাইনে ডেইলি বিস্টেরও পৃথক সংস্করণ রয়েছে। জানা গেছ, প্রথমিকভাবে ওয়েবসাইটে দুটি নামই পাওয়া যাবে।

নিউজউইকের সম্পাদক টিনা ব্রাউন এবং ইউনিটের প্রধান নির্বাহী বাবা শেট্টি কর্মীদের এক বৈঠকে বলেন, নিউজউইক ডেইলি বিস্ট কম্পানি এখন থেকে নিউজবিস্ট নামে পরিচিত হবে। কম্পানির মুখপাত্র জাস্টিন সাক্কো এ কথা জানান। সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে দেওয়া এক স্থিরচিত্রে দেখা যায়, নিউজবিস্টের একটি লোগোর সামনে ব্রাউন ও শেট্টি দাঁড়িয়ে আছেন। নিচে ক্যাপশনে লেখা, ‘আমাদের নতুন অধ্যায় ও কম্পানির নাম।’ তবে এই পরিবর্তন পাঠকদের সামনে আসবে কি না তা পরিষ্কার নয়। অনলাইনে নিউজবিস্ট ডটকম নামে যে ওয়েবসাইটটি রয়েছে তাতে ঢুকলে গ্রিক ভাষার নিউজসাইট পাওয়া যায়। বিষয়টি নিয়ে টুইটারে গণমাধ্যমের সঙ্গে জড়িত ব্যক্তিদের নানামুখী মন্তব্য পাওয়া গেছে।

নিউ ইয়র্ক সাময়িকীর সম্পাদক অ্যাডাম পাসিক তাঁর টুইট বার্তায় বলেন, ‘কেউ কি টিনা ব্রাউনকে জানাবেন নিউজবিস্ট নামে আগে থেকেই একটি সাময়িকী আছে’ ব্লগ ও সাংবাদিকদের চাকরির খোঁজ দেওয়া ওয়েবসাইট মিডিয়াবিস্ট্রোর ক্রিস ওশি বলেন, ‘নিউজবিস্ট শুনতে দারুণথএ কারণেই হয়তো এই পরিবর্তন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
All rights reserved © shirshobindu.com 2024