বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৮:৩২

জাতীয় ঐক্যের পরিকল্পনা নিয়ে বিএনপি এগোচ্ছে

জাতীয় ঐক্যের পরিকল্পনা নিয়ে বিএনপি এগোচ্ছে

রাজনীতি / ১১১
প্রকাশ কাল: রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২

শিগগিরই নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচনের জন্য এক দফা দাবিতে আন্দোলনের সিদ্ধান্ত বিএনপির। এই নিয়ে বিএনপির সর্বোচ্চ নীতিনিধারর্ণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটি নিয়মিত বৈঠক করছে।

দলটির এক নীতিনির্ধারক জানান, বর্তমানে যারা সরকারের বিরুদ্ধে একই ইস্যুতে আন্দোলন সভা সমাবেশ অব্যাহত রেখেছে এসব রাজনৈতিক দলগুলোর সঙ্গে যোগাযোগ বাড়ানো হচ্ছে।

তিনি বলেন, রাজনৈতিক মতাদর্শের কারণে এক প্লাটফর্মে যদি সরকার বিরোধী এসব দলগুলোকে যদি আনা না যায়, সেটার বিকল্প ভাবা হচ্ছে। পৃথক অবস্থান থেকে যুগপৎ আন্দোলন করা যায় কিনা তাও আলোচনায় রয়েছে।

এ প্রসঙ্গে দলের বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ বলেন, এখনো এ বিষয়ে বলার মত অগ্রগতি বা চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে রাজপথে যারাই থাকবে, তাদের নিয়েই আমরা বৃহত্তর ঐক্যের চিন্তা করছি। এর চেয়ে বেশি কিছু বলা যাবে না।

বিএনপির নীতিনির্ধারক অপর এক সদস্য বলেন, দীর্ঘদিন ধরে বিরোধ জোট গঠনের চেষ্টা চলছিল কিন্তু রাজনৈতিক দলগুলো এক প্লাটফর্মে আসার ক্ষেত্রে তাদের অনেক সমস্যা রয়েছে। আর রাতারাতি কোন সমস্যার সমাধান হয় না। এজন্য এ জন্য সময় প্রয়োজন।

তবে বর্তমান সরকারের ইসি গঠন আইন পাশ ও ইসি নিয়োগের বিষয়ে অবস্থা দৃষ্টে মনে হচ্ছে এই সরকার আবারো একটি একতরফা নির্বাচনের দিকে এগুচ্ছে. সরকার বিরোধীদলগুলো যদি এখনই এই বিষয়টি অনুধাবন করতে না পারে তাহলে আবারো এই সরকার যেনতেনভাবে ক্ষমতায় টিকে থাকবে।

এই বিষয়গুলো নিয়েই বিভিন্ন রাজনৈতিক দলের সাথে আলাপ-আলোচনা অব্যাহত রেখেছে বলে জানান এই নেতা. তিনি বলেন আমরা কাউকে বাদ দিতে চাইনা । তবে তারা যে অবস্থা ভূমিকা রাখবেন বলে আমরা আশা করি।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022