রবিবার, ২৬ জুন ২০২২, ০৮:৪০

ব্রিটেনে ক্রমবর্ধমান মূল্যের তুলনায় দ্রুততম হারে কমছে নিয়মিত বেতন

ব্রিটেনে ক্রমবর্ধমান মূল্যের তুলনায় দ্রুততম হারে কমছে নিয়মিত বেতন

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৭০
প্রকাশ কাল: মঙ্গলবার, ১৪ জুন, ২০২২

ব্রিটেনে রেকর্ড জ্বালানি এবং এনার্জি খরচ দ্বারা ইউকে পরিবারের বাজেট চাপা হচ্ছে। বোনাস সহ বেতন মূল্য বৃদ্ধিকে ছাড়িয়ে যাচ্ছে, মূল্যস্ফীতি বিবেচনায় ০.৪% বৃদ্ধি পাচ্ছে।

ক্রমবর্ধমান মূল্যের বিবেচনায় নিয়মিত বেতন এক দশকেরও বেশি সময়ের মধ্যে দ্রুততম হারে কমছে, অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিস্টিকস জানিয়েছে।

ওএনএস-এর অর্থনৈতিক পরিসংখ্যানের প্রধান স্যাম বেকেট বলেছেন, উচ্চ স্তরের বোনাস ক্রমাগত কিছু শ্রমিকের মোট উপার্জনের উপর দাম বৃদ্ধির প্রভাবকে কমিয়ে দিচ্ছে। কিন্তু আপনি যদি বোনাসগুলি বাদ দেন, তাহলে প্রকৃত অর্থে বেতন এক দশকেরও বেশি সময়ের মধ্যে দ্রুততম হারে কমছে, তিনি যোগ করেছেন।

চ্যান্সেলর ঋষি সুনাক বলেছেন, সর্বশেষ পরিসংখ্যান দেখায় যে যুক্তরাজ্যের চাকরির বাজার সর্বকালের সর্বনিম্নে অপ্রয়োজনীয়তার সাথে মজবুত রয়ে গেছে। লোকেদের কাজে সাহায্য করা দীর্ঘমেয়াদে পরিবারকে সমর্থন করার সর্বোত্তম উপায়, এবং আমরা নতুন এবং আরও ভাল চাকরিতে লোকেদের সমর্থন অব্যাহত রাখছি, তিনি যোগ করেছেন।

কিন্তু লেবারের জোনাথন অ্যাশওয়ার্থ বলেছেন লক্ষ লক্ষ কর্মীরা দারিদ্র্যের মধ্যে রয়েছে এবং মন্ত্রীদের বিশাল মাত্রার অর্থনৈতিক নিষ্ক্রিয়তার বিষয়ে সম্পূর্ণ আত্মতুষ্টি দেখানোর জন্য অভিযুক্ত করেছেন। মুদ্রাস্ফীতির সাথে সামঞ্জস্য করা হলে, বেসরকারী খাতের কর্মীদের জন্য নিয়মিত বেতন প্রায় ১.৬% এবং সরকারী ক্ষেত্রের জন্য ৪.৫% কমেছে।

ওএনএস উল্লেখ করেছে যে, সর্বশেষ মজুরির পরিসংখ্যান ২০২১ সালের একই সময়ের সাথে তুলনা করা হয়েছে যখন কোভিড বিধিনিষেধ ছিল এবং কিছু শ্রমিককে ছাঁটাই করা হয়েছিল। ফেব্রুয়ারি থেকে এপ্রিলের মধ্যে, বোনাস ব্যতীত বেতন এক বছর আগের তুলনায় ২.২% কম ছিল যখন মুদ্রাস্ফীতির জন্য সামঞ্জস্য করা হয়েছিল, ওএনএস বলেছে।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2022