শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২০

মায়ের অস্তিত্ব ছড়িয়ে দিতে হেলিকপ্টারে করে ভস্ম ছড়িয়ে দিলেন সন্তান

মায়ের অস্তিত্ব ছড়িয়ে দিতে হেলিকপ্টারে করে ভস্ম ছড়িয়ে দিলেন সন্তান

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১৪৫
প্রকাশ কাল: মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২

যুক্তরাজ্যের পুরো মানচিত্র জুড়ে মায়ের অস্তিত্ব ছড়িয়ে দিতে হেলিকপ্টারে করে তিন হাজার মাইল পাড়ি দিয়েছেন এক ব্যক্তি। ব্রিটিশ গণমাধ্যম মেট্রো জানিয়েছে এ খবর।

৭৩ বছর বয়স অ্যান্ড্রু গ্রিনহালঘ সবসময় চাইতেন তা মাকে নতুন নতুন জায়গায় নিয়ে যেতে। কিন্তু ২০১৯ সালের নভেম্বরে ৯৫ বছর বয়সে মারা যান তার মা ম্যারি। এরপরই অ্যান্ড্রু সিদ্ধান্ত নেন। মায়ের মরদেহের ভস্ম সমগ্র যুক্তরাজ্যের চারদিকে ছড়িয়ে দেবেন।

মেট্রো জানিয়েছে, আট দিন ধরে হেলিকপ্টারে করে নিজের সেই ইচ্ছা পূরণ করেছেন অ্যান্ড্রু। জন্মস্থান এসেক্সের গ্রেট ব্যাডো থেকে তিনি তার যাত্রা শুরু করেন। এর মাত্র দুই মাস আগে তিনি তার হেলিকপ্টার চালানোর লাইসেন্স পান।

তিনি তার মায়ের ভস্ম নিয়ে যান শেটল্যান্ড দ্বীপে, নর্দার্ন আয়াল্যান্ড এবং আইল অব ম্যানে। তিনি ওয়েলস, সিসিলি আইলস, কর্নওয়াল এবং জার্সিতেও যান হেলিকপ্টার নিয়ে।

এসব জায়গায় তিনি হেলিকপ্টার থেকে নেমে তার মায়ের ভস্ম মাটিতে ছড়িয়ে দেন। তিনি বলেন, আমি নিশ্চিত আমার মা এটা পছন্দ করতেন। আমার ছোট ভাইয়ের শরীরও ভালো নেই।

সে ক্যান্সারে আক্রান্ত এবং আর চিকিৎসার সুযোগও নেই। এই হেলিকপ্টার নিয়ে চলার সময় প্রতি আড়াই ঘণ্টা পর পর অবতরণ করতে হয়েছে অ্যান্ড্রুকে। এরফলে ব্রিটেনের উপকূলজুড়ে বহুবার অবতরণ করতে হয়েছে তাকে। অ্যান্ড্রু বলছেন, তার মা এখন মৃত্যুর পরেও নতুন নতুন স্থানে যেতে পারছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024