মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৬:২৯

লন্ডন বাংলা প্রেস ক্লাবে দিনব্যাপী সাংবাদিকতা বিষয়ক কর্মশালা

লন্ডন বাংলা প্রেস ক্লাবে দিনব্যাপী সাংবাদিকতা বিষয়ক কর্মশালা

নিউজ ডেস্ক, লন্ডন / ৪০
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২

প্রবাসে সংবাদিকদের দক্ষতা উন্নয়নে লন্ডন বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ৬ নভেম্বর পূর্ব লন্ডনের ক্যানারি ওয়ার্ফের ডকসাইড ভ্যানুতে এই কর্মশালা আয়োজিত হয়।

দিনব্যাপী কর্মশালায় লন্ডন ও লন্ডনের বাইরে থেকে মোট ৪৫ জন সদস্য অংশ নেন। চারটি বিষয়বস্তুর ওপর কর্মশালা অনুষ্ঠিত হয়। ‘প্রিন্ট ও ডিজিটাল মিডিয়ায় সাংবাদিকতা’ বিষয়ে প্রশিক্ষণ পরিচালনা করেন বিবিসি বাংলা বিভাগের প্রযোজক মোয়াজ্জেম হোসাইন।

‘কমিউনিটি টিভি সাংবাদিকতা’ বিষয়ে প্রশিক্ষণ পরিচালনা করেন চ্যানেল এস টিভির সদ্য সাবেক চিফ রিপোর্টার ও লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মূহম্মাদ জুবায়ের। ‘মোবাইল সাংবাদিকতা’ বিষয়ে প্রশিক্ষণ পরিচালনা করেন রানার মিডিয়ার ডিরেক্টর এবং লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক ট্রেজারার আ স ম মাসুম।

এছাড়া ‘সংবাদ তৈরিতে প্রচলিত ভুল পরিহারের করণীয়’ বিষয়ে আলোচনা তুলে ধরেন প্রেস ক্লাবের সভাপতি ও সাপ্তাহিক পত্রিকা সম্পাদক মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী।

কর্মশালায় অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন ব্রিটেনের মূলধারার মিডিয়া মেট্রো অনলাইনে ডেপুটি পিকচার এডিটর হিসেবে কর্মরত ব্রিটিশ-বাংলাদেশি সাংবাদিক আবু আনাস চৌধুরী। তিনি মূলধারার মিডিয়ায় কাজ করার প্রেক্ষাপট, অভিজ্ঞতা ও সুবিধা-অসুবিধার কথা তুলে ধরেন। তিনি পূর্ব লন্ডনের কমিউনিটি নেতা সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরীর ছেলে।

লন্ডন বাংলা প্রেস ক্লাবের অর্গানাইজিং ও ট্রেনিং সেক্রেটারি এমরান আহমেদের তত্ত্বাবধানে অনুষ্ঠিত কর্মশালায় সঞ্চালকের ভূমিকা পালন করেন প্রেস ক্লাবের জেনারেল সেক্রেটারি ও সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ।

সহযোগিতায় ছিলেন ক্লাবের কোষাধ্যক্ষ সালেহ আহমদ, এসিসটেন্ট সেক্রেটারি সাঈম চৌধুরী, নির্বাহী সদস্য আহাদ চৌধুরী বাবু ও নাজমুল হুসাইন। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের হাতে সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

এ সময় বক্তব্য দেন কর্মশালার স্পনসর ইউটেলাইজ প্রজেক্টের ফাউন্ডার মাহমুদ শাহনেওয়াজ ও স্টুডেন্ট কনসালটেন্সি ফার্ম জিইসিসির ডাইরেক্টর মো. আখলাকুর রহমান। সমাপনীপর্বে সংক্ষিপ্ত বক্তব্যে অর্গানাইজিং ও ট্রেনিং সেক্রেটারি এমরান আহমেদ ভবিষ্যতে লন্ডনের বাইরেও এ ধরনের কর্মশালা আয়োজন করা হবে জানান।

কর্মশালায় অংশগ্রহণকারী সদস্যদের অনেকেই এ ধরনের আয়োজনের ভূয়শী প্রশংসা করেন। তারা বলেন, আমরা আজকের কর্মশালায় এসে অনেক কিছু জানলাম, শিখলাম। এখন কর্মশালা থেকে লব্ধ জ্ঞান কাজে লাগিয়ে পেশাগত দায়িত্ব পালনে আরো ভালো করতে পারবো। তারা লন্ডন বাংলা প্রেস ক্লাব নেতাদের সময়োপযোগী এই আয়োজনের জন্য ধন্যবাদ জানান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022