শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:৩৭

ফের নিয়ম ভঙ্গ করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক

ফের নিয়ম ভঙ্গ করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক

আবারও নিয়ম ভাঙলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। কুকুরের গলায় দড়ি না বেঁধে পার্কে ছেড়ে দিয়েছেন। অথচ হাইড পার্কে স্পষ্টৎ লেখা রয়েছে, কুকুর নিয়ে ভ্রমণ করা যাবে কিন্তু ছেড়ে দেয়া যাবে না। গলায় দড়ি বেঁধে রাখতে হবে।

টিকটকার লুসি ম্যাকডোনাল্ডের এক ভিডিওতে দেখা যায়, প্রধানমন্ত্রী তার লাল রঙের দুই বছর বয়সী ল্যাব্রেডার জাতের ‘নোভা’ নামের কুকুরটিকে ছেড়ে দিতে এক পুলিশ কর্মকর্তাকে নির্দেশ দিচ্ছেন।

এ সময় পার্কটির সেরপেনটাইন হ্রদের কাছে সুনাক তার স্ত্রী অক্ষতা মূর্তির সঙ্গে দাঁড়িয়ে ছিলেন। পরে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। ভিডিওটির শুরুতে সতর্কীকরনের নির্দেশিকাটি যেপাশে লিখা ছিল তা দেখানো হয়।

নির্দেশিকায় লেখা রয়েছে- পার্কে আসা কুকুর যার যার নিজেদের সঙ্গে রাখতে হবে। কেউ তার সঙ্গে থাকা কুকুরটি ছেড়ে দিলে তা ১৯৮১ সালের ওয়াইল্ড লাইফ এন্ড কাউন্ট্রিসাইড অ্যাক্ট ১৯৮১ অনুযায়ী অপরাধ অপরাধ হিসেবে গণ্য হবে।

এই বিষয়ে মেট্রোপলিটন পুলিশের এক মূখপাত্র বলেন, আমরা ভিডিওতে যখন কুকুরটিকে দেখেছি ঘুরে বেড়াচ্ছে তখন সতর্কাবস্থায় ছিলাম।

এদিকে প্রধানমন্ত্রীর এক মূখপাত্র আইটিভি নিউজকে জানিয়েছেন, আমি এই ভিডিওর বিষয়ে কোনো মন্তব্য করতে চাচ্ছিনা। আপনারাই তা দেখে নিন। এ সময় ভিডিওটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্তব্যের ঝড় বইয়ে যেতে দেখা গেছে।

উল্লেখ্য, দুইমাস আগেও সুনাক গাড়িতে সিট বেল্ট না বাধায় তাকে জরিমানা করা হয়েছিল। এর আগে অর্থমন্ত্রী থাকাকালীন কোভিড লকডাউনের সময় সরকারী কার্যালয়ের অভ্যন্তরে পার্টিতে অংশ নেওয়ায় ৫০ পাউন্ড জরিমানাও গুনতে হয়েছিল বর্তমান এই প্রধানমন্ত্রীকে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024