মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৩২

বার্মিংহামে নামাজ শেষে বাসায় ফেরার পথে এক মুসল্লি হামলার শিকার

বার্মিংহামে নামাজ শেষে বাসায় ফেরার পথে এক মুসল্লি হামলার শিকার

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১৫৬
প্রকাশ কাল: বুধবার, ২২ মার্চ, ২০২৩

ব্রিটেনে মসজিদ থেকে বেরিয়ে হেঁটে বাসায় যাওয়ার পথে বয়স্ক একজন মুসল্লির ওপর হামলা হয়েছে। এ ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। একই রকম ঘটনা কয়েক সপ্তাহ আগে ঘটে লন্ডনে।

এ খবর দিয়ে অনলাইন আল জাজিরা বলছে, সর্বশেষ হামলা হয় সোমবার সন্ধ্যায় বার্মিংহাম শহরে। এর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার হয়েছে।

ওই ক্লিপে দেখা গেছে, ৭০ বছর বয়স্ক ওই মুসলিমের সঙ্গে শেনস্টোন রোডে কথা বলছে এক যুবক। এক পর্যায়ে সে ওই ব্যক্তির ওপর কিছু স্প্রে করে তার জ্যাকেটে আগুন ধরিয়ে দেয়। এতে তিনি চিৎকার শুরু করেন।

ওয়েস্ট মিডল্যান্ডস পুলিশ বিবৃতিতে বলেছে, হামলাকারী যুবক অল্প সময় ওই প্রবীণের সঙ্গে কথা বলে। তারপর অজ্ঞাত একটি বস্তু তার শরীরে স্প্রে করে আগুন ধরিয়ে দেয় তার জ্যাকেটে।

এতে ওই প্রবীণের মুখ পুড়ে যায়। মারাত্মক আহত অবস্থায় তাকে হাসপাতালে নেয়া হয়। তিনি স্থিতিশীল আছেন বলে বলা হচ্ছে।

ওয়েস্ট মিডল্যান্ডস পুলিশ বলেছে, বুধবার দিনের শেষে এ বিষয়ে একটি মামলা করা হতে পারে। হামলার শিকার ব্যক্তির ভাতিজা তাইয়্যেব রিয়াজ।

তিনি বলেন, ৩৫ বছর ধরে তার চাচা মসজিদে যাচ্ছেন নামাজ আদায় করতে। কখনো কোনো সমস্যা হয়নি। কিন্তু এবার আকস্মিকভাবে এই ঘটনা ঘটে গেছে। তার চুল, দাড়ি, চোখের ভ্রু মারাত্মকভাবে পুড়ে গেছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024