বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৩৭

ডা. জাফরুল্লাহ চৌধুরীর জানাজা সম্পন্ন, শুক্রবার সমাহিত করা হবে সাভারে

ডা. জাফরুল্লাহ চৌধুরীর জানাজা সম্পন্ন, শুক্রবার সমাহিত করা হবে সাভারে

শীর্ষবিন্দু নিউজ, ঢাকা / ১৫০
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রথম জানাজা রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয়েছে।

আগামীকাল তার মরদেহ সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে সমাহিত করা হবে   বলে জানিয়েছেন তার ছেলে পরিবেশবিদ বারিশ চৌধুরী। আজ গণমাধ্যমকে এ তথ্য জানান তিনি।

বারিশ চৌধুরী বলেন, সন্তান হিসেবে বাবার ইচ্ছা অনুযায়ী লাশ দান করতে চেয়েছিলাম। কিন্তু গণস্বাস্থ্য ও ঢাকা মেডিকেল তার প্রতি সম্মান রেখে লাশ ধরতে রাজি হয়নি। তাই ইচ্ছা থাকা সত্ত্বেও সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে তার লাশ দাফন করা হবে।

এর আগে সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে ডা. জাফরুল্লাহ চৌধুরীর কফিনে নানা শ্রেণী-পেশার মানুষ ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান।  শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করা হয়।

বেলা সাড়ে ১২টায় রণাঙ্গনের এই বীর মুক্তিযোদ্ধার প্রতি এই সম্মান প্রদর্শন করা হয়। ঢাকা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক হেদায়েত উল্লাহর নেতৃত্বে এই গার্ড অব অনার প্রদান করা হয়।

গার্ড অব অনার শেষে তার মরদেহ সোহরাওয়ার্দী উদ্যানে নেয়া হয় জানাজার জন্য। সেখানে বেলা আড়াইটায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু জানান, আজ বিকেল ৪টায় ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে তার দ্বিতীয় জানাজা হবে।

আগামীকাল শুক্রবার শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১০টায় ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ নেওয়া হবে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে। জুমার নামাজ শেষে সেখানেও তার জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে গণস্বাস্থ্য কেন্দ্রেই তার মরদেহ দাফন করা হবে।

উল্লেখ্য, ডা. জাফরুল্লাহ চৌধুরী গত মঙ্গলবার রাত ১১টার দিকে ধানমন্ডির গণস্বাস্থ্য হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮১ বছর। তিনি দীর্ঘদিন ধরে কিডনিসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের বিভিন্ন মন্ত্রী ও বিএনপি, জাতীয় পার্টি, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024