মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৩৭

আওয়ামীলীগের কূটনৈতিক চাল নিয়ে নতুন বার্তা দেখছে না বিএনপি

আওয়ামীলীগের কূটনৈতিক চাল নিয়ে নতুন বার্তা দেখছে না বিএনপি

রাজনীতি / ৬৪৩
প্রকাশ কাল: মঙ্গলবার, ৯ মে, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রভাবশালী তিন দেশ জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফরে নতুন কোনো বার্তা দেখছে না বিএনপি।

এ সফরে বিএনপির জন্য আন্তর্জাতিক মহলে কোনো নেতিবাচক পরিস্থিতি সৃষ্টি হয়নি বলেও মনে করছে তারা।

দলটির শীর্ষ নেতারা বলছেন, এখানে কূটনৈতিক বা আওয়ামী লীগের জন্য ইতিবাচক কিছু ছিল না। প্রধানমন্ত্রীর এ সফর ব্যর্থ। কারণ এখানে রাষ্ট্রীয় কোনো সফলতা নেই।

গত ২৫ এপ্রিল সকালে জাপানের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৮ মে) ১৫ দিনের টানা সফর শেষে ঢাকার উদ্দেশে লন্ডন ত্যাগ করে ৯ মে দেশে পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

সফরের শুরু থেকেই বিএনপির শীর্ষস্থানীয় নেতারা বিভিন্ন প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তৃণমূল বিএনপিতেও রয়েছে একই ধরনের প্রতিক্রিয়া। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তো আগেই গণমাধ্যমে বলেছেন, ‘এই সফরে অর্জন শূন্য। ক্ষমতায় টিকে থাকার জন্য এ সফর। এসব করে কোনো লাভ হবে না।’

সফর নিয়ে মণিরামপুর উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শহীদ মো. ইকবাল হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ক্ষমতা ধরে রাখতে দেন-দরবার করতে বিদেশ সফর করছেন।

কিন্তু তাতে তিনি কোনোভাবেই সফল হবেন না। প্রধানমন্ত্রীর সফর নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই।

যশোর জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু বলেন, তারা এ সফর নিয়ে বিভ্রান্তিকর তথ্য দিচ্ছে। আমাদের কোনো মাথাব্যথা নেই। তারা এখন আন্তর্জাতিকভাবেও বিচ্ছিন্ন। আমাদের লক্ষ্য লড়াইয়ের মধ্য দিয়ে বিজয় অর্জন করা। যেহেতু তারা আন্তর্জাতিকভাবে বিচ্ছিন্ন, এটা আমাদের জন্য বাড়তি সুবিধা।

বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, সরকারের টাকা নেই, তাই টাকার সংস্থান করতে প্রধানমন্ত্রী বিদেশ সফর করছেন। এ সফরের রাজনৈতিক কোনো গুরুত্ব নেই।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024