শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৫৯

সৌদির সাথে মিল রেখে দেশের বিভিন্নস্থানে ঈদ উদযাপিত

সৌদির সাথে মিল রেখে দেশের বিভিন্নস্থানে ঈদ উদযাপিত

মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে দেশের বিভিন্ন স্থানে পবিত্র ঈদুল আজহা উদযাপন করা হচ্ছে।

সকালে এসব এলাকায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজের পর পশু কোরবানি করেন ধর্মপ্রাণ মানুষ।

মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে চাঁদপুরের পাঁচটি উপজেলার ৫০টি গ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে এসব গ্রামের বিভিন্ন মাঠ ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সকাল আটটায় হাজীগঞ্জ সাদ্রা গ্রামের সাদ্রার দরবার শরিফ মাঠে ঈদুল আজহার নামাজ পড়ান পীর মাওলানা জাকারিয়া চৌধুরী মাদানী।

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার সাদ্রা, সমেশপুর, অলিপুর, বলাখাল, মনিহার, জাকনী, প্রতাবপুর, বাসারা; ফরিদগঞ্জ উপজেলার লক্ষ্মীপুর, কামতা, গল্লাক, ভুলাচোঁ, সোনাচোঁ, উভারামপুর, উটতলি, মুন্সিরহাট, কাইতাড়া, মূলপাড়া, বদরপুর, আইটপাড়া, সুরঙ্গচাইল, বালিথুবা, পাইকপাড়া, নূরপুর, সাচনমেঘ, শোল্লা, হাঁসা, গোবিন্দপুর; মতলব উপজেলার দশানী, মোহনপুর, পাঁচানী, কচুয়াসহ শাহরাস্তি উপজেলার কয়েকটি গ্রামে ঈদুল আজহা উদ্‌যাপন করা হচ্ছে।

ফেনী সদর উপজেলার ফরহাদ নগর ইউনিয়নের পূর্ব সুলতানপুর ৭ নম্বর ওয়ার্ডের পৃথক দুটি পাড়ায় এবং পরশুরাম পৌরসভার কোলাপাড়া ছয়ঘরিয়া এলাকায় ঈদ উদযাপন করা হচ্ছে।

চট্টগ্রামের আনোয়ারা উপজেলাসহ দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালী ও সাতকানিয়ায় ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। মির্জাখিল দরবার শরিফের অনুসারীরা হানাফি মাজহাবের অনুকরণে ২০০ বছর ধরে এভাবে ঈদের নামাজ আদায় করে আসছেন।

সকাল আটটায় আনোয়ারা উপজেলার বরুমচড়া, তৈলারদ্বীপ, বারখাইন, খাসখামা, কাটাখালী, রায়পুর ও গুজরা গ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এ ছাড়া বাঁশখালী উপজেলার কালীপুর, চাম্বল, ডোংরা, শেখেরখীল, ছনুয়া ও পুইছড়ি এলাকায় ঈদের নামাজ আদায় করেন মুসল্লিরা।

ফেনীর ফরহাদ নগর ইউনিয়নের পূর্ব সুলতানপুর শাহ আমানিয়া জাহাগিরিয়া দরবার শরিফ মসজিদে সকালে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়।

ফেনীর ফরহাদ নগর ইউনিয়নের পূর্ব সুলতানপুর শাহ আমানিয়া জাহাগিরিয়া দরবার শরিফ মসজিদে আজ সকালে ঈদুল আজহার জামাত হয়।

এ ছাড়া সাতকানিয়ার এওচিয়ার গাটিয়াডেঙ্গা, আলীনগর, মাদার্শা, খাগরিয়া, মৈশামুড়া, পুরানগড়, বাজালিয়া, মনেয়াবাদ, চরতি, সুঁইপুরা, হালুয়াঘোনা; চন্দনাইশ উপজেলার কাঞ্চননগর, হারালা, বাইনজুরি, চরবরমা, কেশুয়া, কানাই মাদারি, সাতবাড়িয়া, বরকল, দোহাজারী, জামিরজুরি; লোহাগাড়া উপজেলার পুঁটিবিলা, কলাউজান, চুনতী এবং সীতাকুণ্ড উপজেলার মাহমুদাবাদ, বারৈয়াঢালা, বাঁশবাড়িয়া, সলিমপুর, মহালংকা; কক্সবাজারের চকরিয়া, টেকনাফ, মহেশখালী, কুতুবদিয়া; বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যংছড়ির বিভিন্ন গ্রামে ঈদের নামাজ আদায় করেন মুসল্লিরা। ঈদের জামাত হয়েছে জামালপুর, পটুয়াখালীসহ আরো বেশ কিছু স্থানে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024