বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:০৭

চাকাবিহীন সাইকেল বানিয়ে তাক লাগালেন যুবক

চাকাবিহীন সাইকেল বানিয়ে তাক লাগালেন যুবক

অন্যকিছু ডেস্ক / ৩৯৩
প্রকাশ কাল: শনিবার, ১৫ জুলাই, ২০২৩

মানবসভ্যতার উন্নয়ন অগ্রযাত্রায় অন্যতম বড় আবিষ্কার ধরা হয় চাকাকে। বর্তমানে সাইকেল, মোটরসাইকেল, বাস বা ট্রেন- স্থলপথে চলাচলকারী সব গাড়িতেই চাকা থাকে।

কিন্তু যদি বলি, চাকা ছাড়াও এগুলো চলতে পারে, বিশ্বাস করবেন? প্রথমে হয়তো অবিশ্বাস্যই মনে হবে! তবে সেই অসম্ভবকে সম্ভব করেছেন সের্গেই গর্ডিয়েভ নামে এক প্রকৌশলী ও ইউটিউবার। সম্পূর্ণ চাকাবিহীন একটি সাইকেল তৈরি করেছেন তিনি।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেল ‘দ্য কিউ’-এ চাকাবিহীন সাইকেল তৈরির ভিডিও আপলোড করেছেন সের্গেই। এতে উঠে এসেছে নকশা করা থেকে ধীরে ধীরে চাকাবিহীন সাইকেল তৈরির পুরো প্রক্রিয়া।

ভিডিওটি এরই মধ্যে ভাইরাল হয়েছে ইন্টারনেটে। এমন অদ্ভুত সাইকেল দেখে অবাক হয়েছেন সবাই।

বিজ্ঞাপনঅদ্ভুত যানবাহন বানানোয় বেশ সিদ্ধহস্তই বলা যায় সের্গেইকে। এর আগে তিনি চারকোণা চাকার সাইকেল বানিয়ে আলোড়ন তুলেছিলেন।

সের্গেইয়ের নতুন ভিডিওটি এরই মধ্যে ১ কোটি ৩২ লাখের বেশিবার দেখা হয়েছে। তাতে মন্তব্য করেছেন অন্তত সাড়ে আট হাজার মানুষ। সের্গেইয়ের এই আবিষ্কার নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন তারা।

একজন বলেছেন, সময় নষ্ট করে সবচেয়ে অকেজো জিনিস বানানো হয়েছে। আরেকজনের মন্তব্য, এই ব্যক্তি রোজ সকালে উঠে ভাবেন আমি সারাদিন কোনো অকেজো জিনিস তৈরির পেছনে ব্যয় করবো এবং ঠিক সেটাই করেন।

চাকাবিহীন সাইকেলটির টুকটুক করে এগিয়ে চলা গতি নিয়ে কটাক্ষ করে তৃতীয় এক ব্যক্তি লিখেছেন, মহান মানুষটি হয়তো বাড়ি যেতে এখনো প্যাডেল ঘোরাচ্ছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024