শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১০:৪৪

রেনেসাঁর উদ্যোগে কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যু বার্ষিকী পালিত

রেনেসাঁর উদ্যোগে কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যু বার্ষিকী পালিত

বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে রেনেসাঁ সাহিত্য মজলিস ইউকের উদ্যোগে গত ২৯ আগষ্ট মঙ্গলবার বিকাল ৭টায় ভ্যলেন্স রোডের উডেহাম কমিউনিটি হলে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সংগঠণের সভাপতি কে এম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক কবি শিহাবুজ্জামান কামালের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- লন্ডনে কবি নজরুল সেন্টারের অন্যতম প্রতিষ্ঠাতা, কমিউনিটি নেতা ও সাবেক ব্রিটিশ এমপি পদ প্রার্থী সৈয়দ নুরুল ইসলাম দুলু।

সভায় স্বরচিত কবিতা আবৃত্তি ও আলোচনায় অংশ নেন- বীর মু্ক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা, মাওলানা রফিক আহমদ রফিক, হাজী ফারুক মিয়া, খান জামাল নুরুল ইসলাম, আলহাজ্ব নুর বক্স, নুরুল ইসলাম মাষ্টার, কবি শাহ এনায়েত করিম ও মিসেস সাজেদা আহমদ প্রমুখ।

‘একজন নজরুল চাই’ শীর্ষক মাসুদ আহমদ কামালের লেখা কবিতা আবৃত্তি করেন নতুন প্রজন্মের প্রতিনিধি সমাজকর্মী জাকি আহমদ। সভায় বক্তারা বলেন- কবি কাজী নজরুল ইসলাম ছিলেন মানবতার কবি, সাম্যের কবি, বিদ্রোহী কবি, সমাজ সংস্কার ও জাগরণের কবি। কবি নজরুলকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

প্রধান অতিথি সৈয়দ নুরুল ইসলাম বলেন- লন্ডনে কবি নজরুল সেন্টার কমিউনিটি প্রতিষ্ঠা করা হয়েছিল। অচল এ সেন্টারকে আবার সচল করতে হবে। জনগনের কাছে ফিরিয়ে দিতে হবে। সভায়  কবির রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন লেখক মাওলানা রফিক আহমদ রফিক।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024