বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৪৮

ভারতের প্রধানমন্ত্রীর প্রশংসায় ব্রিটিশ প্রধানমন্ত্রী পঞ্চমুখ

ভারতের প্রধানমন্ত্রীর প্রশংসায় ব্রিটিশ প্রধানমন্ত্রী পঞ্চমুখ

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৯১
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩

ভারতের বৈচিত্র্য এবং এর অসাধারণ সাফল্য এটাই প্রমাণ করে দেশটি জি২০ প্রেসিডেন্ট হওয়ার জন্য সঠিক সময়ের উপযুক্ত দেশ। এমনকি ভারত এখন বিশ্ব নেতৃত্বে সাফল্যের ছাপ রাখছে বলে বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) প্রতিবেদনে বলা হয়, ৯-১০ সেপ্টেম্বর দিল্লিতে অনুষ্ঠিত হবে জি২০ শীর্ষ সম্মেলন। তার কয়েকদিন আগে পিটিআই-এর সঙ্গে একটি সাক্ষাত্কারে ব্রিটেনের প্রথম ভারতীয় বংশোদ্ভূত প্রধানমন্ত্রী সুনাক বলেছেন, যুক্তরাজ্য এবং ভারতের মধ্যে সম্পর্ক দুই দেশের ভবিষ্যত নির্ধারণ করবে। এমনকি এই সম্পর্ক বর্তমানকে সংজ্ঞায়িত করার চেয়েও বেশি।

সুনাক বলেন, এই দেশের স্কেল, বৈচিত্র্য এবং অসাধারণ সাফল্যের মানে হল জি২০ প্রেসিডেন্সির জন্য সঠিক সময়ে ভারতই উপযুক্ত দেশ। আমি প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বের প্রতি শ্রদ্ধা জানাই এবং ভারতকে এমন বৈশ্বিক নেতৃত্বে দেখে খুব ভালো লাগছে।

পিটিআই-এর প্রশ্নের প্রধানমন্ত্রীর উত্তর ইমেলের মাধ্যমে পাঠানো হয়েছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা বিশ্ব অর্থনীতিকে স্থিতিশীল করা থেকে শুরু করে জলবায়ু পরিবর্তন মোকাবিলা পর্যন্ত বিশ্বের সবচেয়ে বড় চ্যালেঞ্জগুলো কাটাতে জি২০-এর প্রেসিডেন্সির মাধ্যমে ভারতের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করব।

ব্রিটিশ প্রধানমন্ত্রী ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের কথাও উল্লেখ করেছেন এবং জোর দিয়ে বলেছেন, যদি রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন একটি সার্বভৌম প্রতিবেশীকে আক্রমণ এবং এর জন্য কোনো দায় না থাকে।

তবে এটি সমগ্র বিশ্বের জন্য ভয়াবহ পরিণতি ডেকে আনবে। দুটি প্রধান বিশ্ব গণতন্ত্র হিসেবে আমাদের জনগণই আমাদের মূল শক্তি। সে কারণেই ইউক্রেনকে সমর্থন করতে এবং এই অবৈধ, অপ্রীতিকর রুশ আক্রমণকে ঠেকাতে মনোনিবেশ করছে যুক্তরাজ্য।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024