বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১০:০৫

ভারত গিয়ে আটকা পড়েছেন জাস্টিন ট্রুডো

ভারত গিয়ে আটকা পড়েছেন জাস্টিন ট্রুডো

শীর্ষবিন্দু নিউজ, দিল্লি / ২৯২
প্রকাশ কাল: মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

দুই দিনের জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে দিল্লি সফরে এসেছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তবে তার এয়ারবাসে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় এখনও দেশে ফেরা হয়নি। এই আবহে মঙ্গলবার সকালেও দিল্লিতেই অবস্থান করছেন তিনি। তার ফেরা আরও বিলম্বিত হতে পারে।

জানা গেছে, একটি সিসি-১৫০ পোলারিস উড়োজাহাজ ওন্টারিওর সামরিক ঘাঁটি ছেড়েছে। লন্ডনে এটির সঙ্গে যোগ দেওয়ার কথা আরেকটি সিসি-১৪৪ চ্যালেঞ্জার উড়োজাহাজের। এগুলো সোমবার রাতের মধ্যে ভারত পৌঁছার কথা থাকলেও এখনও আসেনি।

সিবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, সিসি-১৫০ পোলারিস স্থানীয় সময় মঙ্গলবার সকালে লন্ডন ছাড়তে পারে। ফলে বিলম্ব হতে পারে প্রধানমন্ত্রীর দেশে ফিরতে।

সরকারের একটি সিনিয়র সূত্র জানিয়েছে, প্রতিনিধি দলকে বহনকারী উড়োজাহাজ মেরামতের জন্য একজন টেকনিশিয়ান ভারতের  উদ্দেশে রওনা দিয়েছেন। টেকনিশিয়ান যদি মেরামত করতে না পারেন  তাহলে বিকল্প উড়োজাহাজ প্রতিনিধি দলকে কানাডা নিয়ে যাবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত মঙ্গলবার সকালেও বিমানের সমস্যা সমাধান হয়নি, যার জেরে এখনও দিল্লিতে থাকতে হচ্ছে ট্রুডোকে। জানা গেছে, আজ মঙ্গলবার দুপুরের আগে কোনও ভাবেই তার বিমান ছাড়ার সম্ভাবনা নেই। সবকিছু ঠিক থাকলে সন্ধ্যায় কানাডার উদ্দেশে রওনা হতে পারেন।

দিল্লিতে ট্রুডোর সঙ্গে একই কক্ষে রয়েছেন তার ছেলে জেভিয়ার। সেই হোটেলের আরও ৩০টি কক্ষ রয়েছে। যেখানে ট্রুডোর প্রতিনিধি দলের সদস্য এবং কানাডার সাংবাদিকরা অবস্থান করছেন। উড়োজাহাজের সমস্যা মেটা পর্যন্ত হোটেলেই থাকতে হচ্ছে। হোটেলের আশপাশে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। বাইরের কারও প্রবেশের সুযোগ নেই।

ট্রুডো যে বিমানটি ব্যবহার করেন এটি বয়স ৩৬ বছর। আগেও সমস্যা দেখা দিয়েছিল। ২০১৬ সালের অক্টোবরে বেলজিয়ামে যাত্রা করার আধা ঘণ্টা পর অটোয়াতে ফিরে আসে। ২০১৯ সালের ডিসেম্বরে লন্ডনে ট্রুডো ন্যাটো শীর্ষ সম্মেলনে উপস্থিত ছিলেন তখনও সমস্যা দেখা দেয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024