শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:২৬

সাউন্ডটেকের ষষ্ঠ গোল্ডকাপের ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

সাউন্ডটেকের ষষ্ঠ গোল্ডকাপের ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

ব্রিটেনের জনপ্রিয় ও প্রাচীন ক্যারম ক্লাব সাউন্ডটেক ক্যারম ক্লাব ইউকে আয়োজিত ষষ্ঠ ক্যারম গোল্ডকাপের ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

গত সোমবার ২৫ সেপ্টেম্বর রাত ১০টায় ক্লাবের নিজস্ব ভবণে অনুষ্ঠিত সাউন্ডেক ক্যারম ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুর রহমান খান সুজার পরিচালনায় ও অন্যতম উদ্যোগতা মোঃ সোনাহর আলী রিংকুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেট’স কাউন্সিলের স্পীকার কাউন্সিলর জাহেদ বক্ত চৌধুরী।

এতে প্রধান বক্তা হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন- লন্ডন এডুকেশন ট্রাস্ট ইউকে চেয়ারম্যান সাংবাদিক মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এর সাবেক স্পিকার কাউন্সিলর শাফি আহমেদ, পপলার ক্যারম একাডেমির অন্যতম প্রতিষ্ঠাতা সুমন আহমদ, ক্যারম জগতে বারবার চ্যাম্পিয়ন খেলোয়াড় মাজহারুল ইসলাম মুন্না প্রমুখ।

শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন- রাশেদ আলী তালুকদার। ফাইনাল খেলার ম্যাচ রেফারির দায়িত্বে ছিলেন- মাজহারুল ইসলাম মুন্না এবং সহযোগিতায় ছিলেন রাশেদ আলী তালুকদার ও আব্দুর রহমান খান সুজা।

অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে উঠে বিশাল ক্যারম প্রেমি দর্শকের উপস্থিতিতে। চূড়ান্ত ফাইনাল খেলায় ফারুক ও রাসুকে ২-০ গেইমে পরাজিত করে লিটন ও দিপু জুটি ষষ্ঠ আসরের গোল্ডকাপ বিজয়ী হন। খেলায় অংশগ্রহণকারী সকল প্লেয়ার ও বিজয়ীদের ক্লাবের পক্ষ থেকে অভিনন্দন ও ধন্যবাদ জানানো হয়।

যুক্তরাজ্যে এত বড় ক্যারম টুর্নামেন্ট গত ২০১৮ সাল থেকে প্রতি বছর নিয়মিত আয়োজন করে যাচ্ছেন ক্লাবের প্রতিষ্ঠাতা আব্দুর রহমান খান সোজা। তিনি স্টেন্ডিং ক্যারামকে উচ্চ পর্যায়ে নিয়ে গেছেন।

যুক্তরাজ্যে বসবাসকারী এমন কোন খেলোয়াড় নেই যে এই সাউন্ডটেক এ খেলেননি। উক্ত গোল্ডকাপে প্রথম থেকে চতুর্থ স্থান পর্যন্ত নগদ অর্থ ও সেরা ট্রফি প্রদান করা হয়, যা বাংলাদেশি টাকায় প্রায় দেড় লক্ষ টাকা।

আর যারা আজকের এই খেলায় চ্যাম্পিয়ন হয়েছেন তাদের এক বছরের জন্য হোল্ডিং ট্রফি ২১ কারেন গোল্ড যার বাজার মূল্য প্রায় তিন লক্ষ টাকার উপরে। নিজের উদ্যোগে এবং নিজস্ব অর্থায়নে এর আয়োজন করেন আব্দুর রহমান খান সোজা।

তিনি ক্যারাম খেলাকে ভালোবাসেন বলেই প্রতি বছর এই  বিশাল আয়োজন করে থাকেন। আগামীতে এভাবে অব্যাহত রাখার চেষ্টা করবেন বলে তার সমাপনী বক্তব্য রাখেন।

সকল অতিথিরা ক্লাবের কর্ণদার আব্দুর রহমান খান সুজার প্রসংশা করেন। আর তার এই উদ্যোগ স্বাগত জানিয়ে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে অতিথিদের জন্য বিশেষ ঘরোয়া পরিবেশে খাবারের আয়োজন করা হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024