শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:২৮

হামাসকে সন্ত্রাসী হিসেবে আখ্যায়িত করলেন ঋষি সুনাক

হামাসকে সন্ত্রাসী হিসেবে আখ্যায়িত করলেন ঋষি সুনাক

হামাস মুক্তিযোদ্ধা নয়, সন্ত্রাসী। সোমবার সন্ধ্যায় লন্ডনের একটি সিনাগগে বক্তব্যের সময় ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক এ দাবি করেন।

সুনাক আরও বলেন, (হামাস-ইসরায়েল সংঘাতে) ভারসাম্যের কোনও প্রশ্নই নেই, আমি ইসরায়েলের সঙ্গে আছি।

ইসরায়েলে ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের হামলার পর মঙ্গলবার (১০ অক্টোবর) চতুর্থ দিনেও ইসরায়েলে লড়াই চলছে। গত শনিবার হামাস ক্ষিপ্রগতিতে ইসরায়েলের ভুখণ্ডে নজীরবিহীন ব্যাপক হামলা শুরু করে। এরই প্রতিশোধ নিতে ইসরায়েল গাজা উপত্যকায় টানা তিন দিন ধরে বিরামহীন নির্বিচার হামল চালিয়ে যাচ্ছে।

গাজায় বাড়িঘর, মসজিদ এমনকি আশ্রয়গ্রহণকারী জাতিসংঘের উদ্বাস্তু শিবিরগুলোয় ইসরায়েলি হামলা থেকে রেহাই পাচ্ছে না। এতে নিহত হচ্ছে শত শত নারী শিশুসহ অসংখ্য সাধারণ মানুষ। দেশটিতে জরুরি পরিস্থিতিতে শীর্ষ সদস্যদের নিয়ে বৈঠক হলে তাকে কোবরা জরুরি সভা বলা হয়।

নটিংহ্যামশায়ারে একটি অনুষ্ঠানে বক্তৃতাকালে সুনাক বলেন, ইসরায়েল থেকে হামলার যে ছবিগুলো আসছে তা ভয়াবহ এবং হামাস সেখানে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে। সুনাক বলেছেন যে, ইসরায়েলে থাকা যে কোনো ব্রিটিশ নাগরিককে সাহায্য করার জন্য তিনি খুব ঘনিষ্ঠভাবে কাজ করছেন।

তিনি ইসরায়েলকে শক্তিশালী মিত্র হিসেবে অভিহিত করে বলেছেন, তিনি ইসরায়েলকে সব ধরনের সমর্থন দিয়ে যাবেন। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর ইসরায়েলে জরুরি প্রয়োজন ছাড়া ব্রিটিশ নাগরিকদের সব ধরনের ভ্রমণে সতর্কতা জারি করেছে।

মুসলিমদের তৃতীয় পবিত্র ধর্মীয় স্থান আল-আকসা মসজিদের পবিত্রতা লঙ্ঘন এবং অবৈধ বসতিস্থাপনকারীদের অত্যাচারের জবাব দিতে গত শনিবার থেকে ইসরায়েলে ‘অপারেশন আল-আকসা ফ্লাড’ নামে সামরিক অভিযান শুরু করে হামাস।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024