বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:০৮

বাইডেনের পরপরই ইসরাইল সফরে ঋষি সুনাক

বাইডেনের পরপরই ইসরাইল সফরে ঋষি সুনাক

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১৫৬
প্রকাশ কাল: শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩

মধ্যপ্রাচ্য সংঘাতের মধ্যেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন মিত্র দেশ ইসরাইল সফর করে এসেছেন। এর পরদিনই সেখানে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক।

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং প্রেসিডেন্ট আইজ্যাক হার্জগের সঙ্গে আলাদা বৈঠক করবেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী।

দুদিনের মধ্যপ্রাচ্য সফরের অংশ হিসেবে তিনি আরও কয়েকটি দেশে যাবেন। খবর রয়টার্সের।

তেলআবিবের উদ্দেশে ঋষি সুনাকের লন্ডন ছাড়ার আগে ডাউনিং স্ট্রিট জানিয়েছে, গত ৭ অক্টোবর ইসরাইলে গাজা উপত্যকার শাসকগোষ্ঠী হামাসের নৃশংস সন্ত্রাসী হামলায় প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করবেন তিনি।

অবরুদ্ধ গাজার আল-আহলি হাসপাতালে বর্বরোচিত হামলার ঘটনায়ও নিন্দা জানাবেন তিনি। পাশাপাশি সংঘাত পরিহারে সব পক্ষকে অনুরোধ করবেন। গাজায় জরুরিভিত্তিতে মানবিক সহায়তা পৌঁছানোর পথ খুলে দিতে অনুরোধ করবেন তিনি।

এ ছাড়া আটকে পড়া ব্রিটিশ নাগরিকরা যাতে নিরাপদে ফিলিস্তিনি থেকে বের হতে পারে সে বিষয়ে আলোচনা করবেন।

এর আগে ইসরাইল সফরকালে অবরুদ্ধ গাজার আল-আহলি হাসপাতালে বর্বরোচিত হামলার পেছনে ইসরাইলি বাহিনী নয়, বরং সশস্ত্র গোষ্ঠীকে দুষেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

বুধবার তেলআবিবে পৌঁছানোর কিছুক্ষণ পর মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের অন্যতম মিত্র দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে সঙ্গে নিয়ে গণমাধ্যমের সামনে কথা বলেন জো বাইডেন।

তিনি বলেন, মঙ্গলবার রাতে গাজার হাসপাতালে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আমি গভীরভাবে শোকাহত ও ক্ষুব্ধ। আমি যা দেখেছি তার ওপর ভিত্তি করে আমার মনে হচ্ছে— এই হামলা অন্য দল করেছে; তবে ইসরাইল নয়।

গাজার কোন একটি সশস্ত্র গোষ্ঠীর সদস্যদের ছোড়া রকেট লক্ষ্যভ্রষ্ট হয়ে এ ঘটনা ঘটিয়েছে। বুধবার রাতেই ইসরাইল ছাড়েন জো বাইডেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024