রবিবার, ১৬ জুন ২০২৪, ০৭:৪৬

লন্ডনে চার তারকা হোটেলে ইমিগ্রেশন অভিযানে ১১জন গ্রেফতার

লন্ডনে চার তারকা হোটেলে ইমিগ্রেশন অভিযানে ১১জন গ্রেফতার

এবার লন্ডনে খোদ চার তারকা হোটেল থেকে কাজের অনুমতি না থাকায় ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

যুক্তরাজ্যজুড়ে অব্যাহতভাবে চলছে ইমিগ্রেশন রেইড। শনিবার ২১শে অক্টোবর এ তথ্য জানিয়েছে দেশটির হোম অফিস।

হোম অফিসের এক কর্মকর্তা জানান, ওই এজেন্সির কর্মীরা চার তারকা রিজেন্টস পার্ক ম্যারিয়ট হোটেলে ক্লিনার, পোর্টার হিসেবে অবৈধভাবে কাজ করছিলেন। কর্মীদের প্রায় অর্ধেক বেতন দেওয়া হচ্ছিল। তারা দুটি পৃথক সাব-কন্ট্রাক্টরের অধীনে কাজ করছিলেন।

কর্মকর্তারা জানিয়েছেন, আটক কর্মীদের মধ্যে পাঁচ জনকে নিজ দেশে ফেরত পাঠানোর অপেক্ষায় আটক রাখা হয়েছে এবং আরও ছয় জনকে জামিন দেওয়া হয়েছে এবং তাদের নিয়মিত হোম অফিসে রিপোর্ট করতে হবে।

আটক ব্যক্তিরা ছয়টি দেশের নাগরিক এবং তাদের যুক্তরাজ্যে কাজ করার অনুমতি ছিল না। তাদের মধ্যে একজন অবৈধভাবে যুক্তরাজ্যে পাচার হয়ে এসেছিলেন বলে জানিয়েছে হোম অফিস।

লন্ডনের লেক্সপার্ট সলিসিটর্সের ব্যারিস্টার শুভাগত দে শনিবার বাংলা ট্রিবিউনকে বলেন, সাঁড়াশি অভিযানের কারণে দেশটিতে বসবাসরত বৈধ কাগজপত্রবিহীন বা কাজের অনুমতিবিহীন বাংলাদেশি ও তাদের স্বজনদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে।

তিনি আরও বলেন, নতুন করে বিভিন্ন ভিসায় মানুষ না এনে ব্রিটেনে যাদের কাজের বা বসবাসের বৈধ কাগজপত্র নেই, তাদের যদি শর্ত সাপেক্ষেও বৈধতা দেওয়া হতো, তাহলে ব্রিটেনের অর্থনীতি লাভবান হতো এবং তাদের অর্জিত অর্থ থেকে ব্রিটেন বাড়তি রাজস্ব পেতো।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024