রবিবার, ১৬ জুন ২০২৪, ০৭:২৮

ইংল্যান্ড বিপক্ষে আজ মাঠে নামছে পাকিস্তান

ইংল্যান্ড বিপক্ষে আজ মাঠে নামছে পাকিস্তান

ওয়ানডে বিশ্বকাপ সেমিফাইনালে খেলতে হলে লিগ পর্বে নিজেদের নবম ও শেষ ম্যাচে জয়ের পাশাপাশি রান রেট বাড়াতে কঠিন সমীকরণ মেলাতে হবে পাকিস্তানকে।

এমন লক্ষ্য নিয়ে আজ কলকাতার ইডেন গার্ডেনসে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান।

অন্যদিকে, সেমিতে জায়গা পাওয়া নিয়ে মাথা ব্যথা না থাকলেও ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিশ্চিতে জয়ের কোনো বিকল্প নেই ইংলিশদের। ইডেন গার্ডেনসে বাংলাদেশ সময় বেলা আড়াইটায় মুখোমুখি হবে উভয় দল।

শনিবার কলকাতার ইডেন গার্ডেন্সে জস বাটলারের নেতৃত্বাধীন ইংল্যান্ড এবং বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান একে অপরের মুখোমুখি হচ্ছে।

ইতোমধ্যে বিশ্বকাপ সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক ভারত, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। চতুর্থ ও শেষ দল হিসেবে সেমির টিকিট পেতে লড়ছে নিউজিল্যান্ড, পাকিস্তান ও আফগানিস্তান।

লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে শ্রীলংকাকে ৫ উইকেটে হারিয়ে রান রেটে অনেক এগিয়ে থাকায় সেমিতে এক পা দিয়ে রেখেছে কিউইরা।

ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে জয়ের বিকল্প নেই পাকিস্তানের। আগে ব্যাট করলে ম্যাচটি ২৮৭ রানের ব্যবধানে জিততে হবে পাকদের। আর যদি রান তাড়া করতে নামে পাকিস্তান তাহলে সমীকরণ হবে এমন- ধরে নেয়া যাক ইংল্যান্ড ১৫০ রানে গুটিয়ে গেল, তখন ঐ টার্গেট ২২ বল খেলে স্পর্শ করতে পাকদের।

সমীকরণ মাথায় নিয়েই ইংল্যান্ডের বিপক্ষে ভালো ক্রিকেট খেলতে বদ্ধপরিকর পাকিস্তান। দলের ওপেনার আব্দুল্লাহ শফিক বলেন, ‘সামনে কঠিন সমীকরণ। ক্রিকেট অনিশ্চিয়তার খেলা। যেকোনো কিছুই ঘটতে পারে।’

৮ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে ইংল্যান্ড। সেমির স্বপ্ন অনেক আগেই ধূলিসাৎ হয়েছে তাদের। ফলে পাকিস্তানের বিপক্ষে জয়কেই বেশি প্রাধান্য দিচ্ছে ইংল্যান্ড। দলের ওপেনার ডেভিড মালান বলেন, ‘আমরা জয় ছাড়া অন্য কিছুই ভাবছি না। জয় দিয়ে বিশ্বকাপ শেষ করতে চাই। তাহলেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার আশা থাকবে। ’

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ
জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, বেন স্টোকস, হ্যারি ব্রুক, জস বাটলার (অধিনায়ক এবং উইকেটরক্ষক), মইন আলি, ক্রিস ওকস, ডেভিড উইলি, গাস অ্যাটকিনসন ও আদিল রশিদ।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ
আবদুল্লাহ শফিক, ফখর জামান, বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সাউদ শাকিল, ইফতিখার আহমেদ, আগা সালমান, হাসান আলি, শাহীন আফ্রিদি, মহম্মদ ওয়াসিম জুনিয়র ও হারিস রউফ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024