শনিবার, ২৫ জুন ২০২২, ০৮:১৬

শাহবাগের আন্দোলনে ভারতের সমর্থন

শাহবাগের আন্দোলনে ভারতের সমর্থন

/ ৫৩
প্রকাশ কাল: বুধবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৩

 

ভারতের প্রভাবশালী পত্রিকা টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের রাজধানী ঢাকার ব্যস্ততম শাহবাগ মোড়ের আন্দোলনকারীদের প্রতি ভারতের জোরালো সমর্থন রয়েছে। ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা শিবশঙ্কর মেনন গত শুক্রবার বলেন, বাংলাদেশের আন্দোলনকারী ওই সব তরুণের মধ্যে মুক্তমনের পরিচয় ফুটে উঠেছে। তারা উগ্রপন্থার বিরুদ্ধে লড়ছে এবং গণতন্ত্রের মৌলিক মূল্যবোধকে সমুন্নত রাখতে চাইছে।

পুনেতে রাম শাঠে চেয়ার প্রতিষ্ঠার এক অনুষ্ঠানে শিবশঙ্কর মেনন আরো বলেন, ‘উগ্রপন্থী ও যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে শাহবাগের চলমান আন্দোলনে হাজার হাজার তরুণের স্বতঃস্ফূর্ত উপস্থিতি থেকে বাংলাদেশী তরুণদের দৃঢ় অনুভূতি, রাজনৈতিকভাবে জনগণকে সমবেত করার ক্ষমতা ও তাদের মুক্তমনের পরিচয়ই ফুটে উঠেছে’।

পররাষ্ট্রমন্ত্রী সালমান খুরশিদ বাংলাদেশে তার সাম্প্রতিক সফরকালে শাহবাগের আন্দোলনকারীদের প্রতি সংহতি প্রকাশ করেছেন। ঢাকায় সাংবাদিকদের সাথে আলাপকালে খুরশিদ বলেছেন, ‘তরুণসমাজকে যেকোনো গণতান্ত্রিক প্রক্রিয়ায় যুক্ত হতে দেখা সবসময়ই আনন্দের বিষয়।’ তারা তাদের উদ্বেগ প্রকাশ করছে, আন্দোলনে জড়িত হচ্ছে, তাদের আকাংকা‘র কথা তুলে ধরছে, আমি তাদের এই মনোভাবের প্রশংসা করি। গণতন্ত্রে এভাবেই আপনার জোরালো অনুভূতি ও বিশ্বাস প্রকাশ পায়।”

 




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2022