বুধবার, ২৩ জুন ২০২১, ০৭:২৬

বিশ্বজিৎ হত্যাকারী ২১ আসামির সবাই ছাত্রলীগ কর্মী

বিশ্বজিৎ হত্যাকারী ২১ আসামির সবাই ছাত্রলীগ কর্মী

/ ৯ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : বুধবার, ৬ মার্চ, ২০১৩

 

মঙ্গলবার সকালে সিএমএম আদালতে ডিবি তদন্ত কর্মকর্তা তাজুল ইসলাম ২১ জনকে আসামি করে বিশ্বজিৎ হত্যা মামলার চার্জশিট দাখিল করেন। হত্যাকাণ্ডের প্রায় তিন মাস পর ২১ ছাত্রলীগ কর্মীকে আসামি করে অভিযোগপত্র দিলো পুলিশ। এদের মধ্যে সাতজন জেলহাজতে এবং ১৪ জন পলাতক। আসামির সবাই ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার কর্মী বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে। মামলায় ৬০ জনকে সাক্ষী করা হয়েছে। পাশাপাশি বিশ্বজিৎ হত্যা মামলায় গ্রেফতারকৃত চার ব্যক্তি নিরাপরাধ হওয়ায় তাদের মুক্তির সুপারিশ করা হয়েছে। ঘটনায় জড়িত অভিযোগে সাবেক ও বর্তমান নয় ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অভিযোগপত্রে বলা হয়, ওই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ২১ কর্মীর জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। মামলার চার আসামি ইতোমধ্যে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে, যাতে হত্যারহস্য উন্মোচিত হয়েছে। এ মামলায় ঠিক কতোজনকে গ্রেফতার করা হয়েছে তা নিয়েও স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের বিভিন্ন রকম বক্তব্যে অস্পষ্টতা তৈরি হয়।

অভিযোগপত্রে যাদের আসামি করা হয়েছে তারা হচ্ছে- রফিকুল ইসলাম শাকিল, রাজন তালুকদার, ইউনুস আলী, কাইউম মিয়া টিপু, এইচএম কিবরিয়া, ওবায়দুর কাদের তাহসিন, আজিজুর রহমান, আলাউদ্দিন, ইমরান হোসেন, মোস্তফা, মাহফুজুর রহমান নাহিদ, রাশেদুজ্জামান শাওন, মীর নূরে আলম লিমন, আল-আমিন, সাইফুল ইসলাম, রফিক, এমদাদুল হক, কামরুল, তমাল, পাভেল ও মোশাররফ।

উল্লেখ্য, গত বছরের ৯ ডিসেম্বর ১৮ দলের অবরোধ কর্মসূচি চলাকালে রাজধানীর পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্কের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রলীগ কর্মীরা নির্মমভাবে হত্যা করে দর্জি দোকানি বিশ্বজিৎ দাসকে। ওইদিন রাতেই অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে সূত্রাপুর থানায় মামলা দায়ের করেন সংশ্লিষ্ট থানার উপপরিদর্শক (এসআই) জালাল আহমেদ। গত ১৩ ডিসেম্বর এক আইনজীবী বাদী হয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আরেকটি মামলা দায়ের করেন।

 






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com