বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:২১

গণজাগরণ চত্বরে ককটেল বিস্ফোরণ

গণজাগরণ চত্বরে ককটেল বিস্ফোরণ

/ ১৩
প্রকাশ কাল: শুক্রবার, ৮ মার্চ, ২০১৩

 

জাতীয় সংঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে সমাবেশের উদ্বোধন করা নারী সমাবেশ শুরু হয় বিকাল ৪ টা ২৬ মিনিটে। শাহবাগের প্রজন্ম চত্বরে গণজাগরণ মঞ্চের নারী জাগরণ সমাবেশস্থলে দুটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়েছে। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে। ঘটনাস্থল থেকে আরো দু’টি ককটেল উদ্ধার করা হয়। শুক্রবার বিকাল ৪টা ৪৮ মিনিটে এ ঘটনা ঘটে।

বিস্ফোরণের ঘটনায় সবাই আতঙ্কে দিকবিদিক ছোটাছুটি শুরু করে। বেশির ভাগ মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং আশপাশের ভবনে আশ্রয় নেয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলা বাহিনী এবং জাগরণ মঞ্চের কর্মীরা গজারীর লাঠি নিয়ে ছোটাছুটি করে। এ সময় ইমরান এইচ সরকার মাইকে সবাইকে শান্ত হয়ে সমাবেশে ফিরে আসার আহ্বান জানান। তাক্ষণিক বক্তব্যে আন্দোলনের সমন্বয়ক ইমরান এইচ সরকার জামায়াত শিবির এ কাজ করেছে উল্লেখ্য করে সবাইকে শান্ত থাকার আহবান জানান।

দ্বিতীয় পর্যায়ে সমাবেশের শুরুতেই নিহত ব্লগার রাজীব হায়দার স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। আজকের এ সমাবেশ নারী সমাবেশ হলেও চোখে পড়ার মতো নারী সমাগম ঘটেনি। তবে উল্লেখযোগ্য সংখ্যক পুরুষের উপস্থিতি ছিল সমাবেশের শুরু থেকেই।  বিস্ফোরণের পর সমাবেশস্থলে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021