বুধবার, ০৬ জুলাই ২০২২, ১১:৩৫

মাহাথির মোহাম্মদ এর আহবান নৈরাজ্য বন্ধ করে সংলাপে বসুন

মাহাথির মোহাম্মদ এর আহবান নৈরাজ্য বন্ধ করে সংলাপে বসুন

/ ৬৩
প্রকাশ কাল: মঙ্গলবার, ১২ মার্চ, ২০১৩

 

 

বিশ্বব্যাপী সুপরিচিত মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, ‘দয়াকরে সংলাপে বসুন, নৈরাজ্য বন্ধ করুন’। বর্তমান সংকট নিরসণে সরকারী দল এবং বিরোধী দলের যৌথ উদ্যেগে সংলাপে বসার কোন বিকল্প নেই। মালয়েশিয়ার কুয়ালালামপুরে ‘মালয় চেম্বার অব কমার্স মালয়েশিয়া’ আয়োজিত গ্লোবাল মুসলিম কনফারেন্সে বাংলাদেশের সাম্প্রতিক হত্যাযজ্ঞে উদ্বেগ প্রকাশ করে তিনি এ আহবান জানান।

বিশ্বের আলোকে অভিজ্ঞ এ রাজনীতিবিদ বলেন, ‘ইংরেজরা বলে, যারা তরবারির সাথে বসবাস করে তারা তরবারির আঘাতেই মারা যায়’। আপনি যদি হত্যাযজ্ঞ ও সন্ত্রাসের মধ্য দিয়ে কোনো কিছু করতে চান আপনারও মরণ হবে ওই একই পদ্ধতিতে। দয়াকরে সংলাপে বসুন, নৈরাজ্য বন্ধ করুন। আপনি যখন নৈরাজ্যের পথ ধরবেন অন্যপক্ষও তখন নৈরাজ্যের পথ অবলম্বন করবে। এতে অনেক মানুষের প্রাণহানি ঘটবে কিন্তু কোনো কিছুই অর্জিত হবে না। যা অর্জিত হবে তা হচ্ছে, গোটা দেশ অস্থিতিশীল হবে এবং সমৃদ্ধি ব্যাহত হবে।

বাংলাদেশীরা কঠোর পরিশ্রমী এবং অতি বুদ্ধিমান জাতি। কিন্তু যখন দেশে স্থিতিশীলতা থাকবে না তখন দেশের উন্নয়নও হবে না, সাধারণ মানুষগুলো কষ্ট পাবে। যখন সাধারণ মানুষ কষ্ট পাবে তারা তখন ক্ষুদ্ধ হবে এবং হত্যা, নৈরাজ্য ও বিদ্রোহে অংশ নেবে। যদি কোথাও সমস্যা থাকে, দয়াকরে অবিলম্বে সংলাপে বসুন। আপনি যদি সরাসরি কোন পক্ষের সঙ্গে কথা বলতে না পারেন তাহলে নিরপেক্ষ কাউকে বিচারক মেনে ফয়সালা করুন দেশ ও জাতির কথা চিন্তা করে।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2022