বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:৩৩

সঞ্জয় দত্ত পাচ বছরের সাজায় দন্ডিত

সঞ্জয় দত্ত পাচ বছরের সাজায় দন্ডিত

 

 

 

 

 

 

 

 

বলিউড কাপানো অভিনেতা সঞ্জয় দত্তের কারাদণ্ডের মেয়াদ ছয় বছর থেকে কমিয়ে পাঁচ বছর করেছে সুপ্রিম কোর্ট৷ তার বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয় ১৯৯৩ সালের মুম্বাই বিস্ফোরণ মামলার তিনি জড়িত।

আদালত তাকে একইসঙ্গে আগামী চার সপ্তাহের মধ্যে তাকে আত্মসমর্পণ করার নির্দেশ দেয়া হয়েছে। ২০০৬ সালে অবৈধভাবে একে-৫৬ এবং ৯-এমএল পিস্তল রাখার জন্য অভিযুক্ত হন সঞ্জয় দত্ত।  ২০০৭ সালে মুম্বাইয়ের টাডা আদালত সঞ্জয় দত্তের ৬ বছরের কারাদণ্ড দেয়। ওই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিলেন সঞ্জয় দত্ত। সুপ্রিম কোর্ট তা থেকে এক বছর কমিয়ে পাঁচ বছর করার নির্দেশ দিয়েছে। সঞ্জয় দত্তের বিরুদ্ধে টাডা আদালতের দণ্ডাদেশ সঠিক ছিল বলেও মন্তব্য করেছে আদালত।

সঞ্জয় দত্ত ২০০৭ সালে দেড় বছর কারাদণ্ড ভোগ করেছিলেন। তাই আপাতত তাকে সাড়ে তিন বছর কারাগারে থাকতে হচ্ছে। একই বছরের ২৭ নভেম্বর সুপ্রিম কোর্ট থেকে তিনি জামিনে মুক্তি পান। সঞ্জয় দত্তের সাজার পাশাপাশি ১৯৯৩-এর মুম্বাই বিস্ফোরণের মূল অভিযুক্ত পলাতক টাইগার মেমনের ভাই ইয়াকুব মেমনের মৃত্যুদণ্ড বহাল রেখেছে শীর্ষ আদালত। তবে অভিযুক্ত বাকী ১০ জনের ফাঁসির সাজা বদলে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয়া হয়েছে।  এছাড়া, ঘটনার পিছনে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের হাত ছিল বলে সুপ্রিম কোর্টের রায়ে বলা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024