বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩০

তথ্য সেবা কেন্দ্র চালু হয়েছে সিলেট রেলস্টেশনে

তথ্য সেবা কেন্দ্র চালু হয়েছে সিলেট রেলস্টেশনে

/ ১৪৯
প্রকাশ কাল: বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৪

শীর্ষবিন্দু নিউজ: রেল যাত্রীদের চাহিদা অনুযায়ী তথ্য প্রদান কার্যক্রমকে সহজীকরণ এবং যাত্রী পরিসেবা বৃদ্ধির লক্ষ্যে সিলেট রেলওয়ে স্টেশনে একটি ‘তথ্য সেবা কেন্দ্র’ চালু করা হয়েছে। গত ৯ জানুয়ারি রোববার দুপুরে আহূত সিলেট রেলওয়ে স্টেশন উপদেষ্টা কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ১ই জানুয়ারি সোমবার থেকে এ সেবা কেন্দ্রটি চালু করা হয়।

চালুকৃত তথ্য সেবা কেন্দ্রের টেলিফোন নং-০৮২১-৭১৭০৩৬ এবং ০১৮৪৬-৭০৭০৭০ নং মোবাইলে যোগাযোগ করে রেল যাত্রীদেরকে ট্রেন সম্পর্কিত তথ্য সংগ্রহের অনুরোধ জানানো হয়েছে। সভার অপর এক প্রস্তাবে অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্ট উপলক্ষে সিলেট মহানগরীর সৌন্দর্য্য বর্ধনের প্রক্রিয়ার সাথে একমত পোষন করে স্টেশন রোডস্থ রেলগেইট পয়েন্ট থেকে হাজী সিফত উল্লা জামে মসজিদ পর্যন্ত রেলওয়ে স্টেশন এপ্রোচ রোডের অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং সড়ক সংস্কারের সিদ্ধান্ত গৃহিত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী বিনা টিকিটে রেল ভ্রমণে যাত্রীদের নিরুৎসাহিতকরণ, রেল স্টেশন এলাকার নিরাপত্তার লক্ষ্যে সীমানা দেওয়াল বর্ধিতকরণ এবং মোমিনখলা বাইপাস সড়ক পর্যন্ত রেল লাইনের উভয় পাশে আরো কয়েকটি ফ্লাড লাইট প্রতিস্থাপন করা হবে। সভার এক প্রস্তাবে বিগত সভাসমুহের প্রস্তাব বাস্তবায়ন, রেলওয়ে স্টেশনের সামগ্রিক কার্যক্রম পর্যবেক্ষণের লক্ষ্যে প্রতি মাসের প্রথম শনিবার সকাল ১০টায় সিলেট রেলওয়ে স্টেশন উপদেষ্টা কমিটির নিয়মিত সভা আয়োজনের সিদ্ধান্ত গৃহিত হয়।

ভিআইপি বিশ্রামাগারে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিলেট রেলওয়ে স্টেশন উপদেষ্টা কমিটির সিনিয়র সহ-সভাপতি ও স্টেশন ম্যানেজার মো. আবুল কালাম আজাদ। কমিটির সদস্য সচিব ও স্টেশন মাস্টার মো. মুজিবুর রহমানের পরিচালনায় এতে বক্তব্য রাখেন উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য জিআরপি থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন, দক্ষিণ সুরমার থানার অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব তৌফিক বক্স লিপন, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সিআই মো. সাইদুর রহমান, এসএসএই (ইলেক) মো. সিরাজুল ইসলাম, এসএসএই (ওয়ে) বি এম বাকিয়াত উল্লাহ, এসএসএই (ওয়ার্কস) আকবর হোসেন মজুমদার, এসএসএই (টিএক্স আর) প্রতিনিধি মো. আব্দুর রউফ, দক্ষিণ সুরমা প্রেসক্লাব প্রতিনিধি চঞ্চল মাহমুদ ফুলর, জাতীয়তাবাদী রেলওয়ে শ্রমিক দলের প্রতিনিধি মো. ইউনুছ মিয়া, ব্যবসায়ী প্রতিনিধি রোটারিয়ান এমএ মান্নান প্রমুখ।




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
All rights reserved © shirshobindu.com 2024